ফেড কাপ ফাইনালে নেই সুনীল

ম্যাচের শুরুতেই পেনাল্টি থেকে ক্যামেরন ওয়াটসনের গোলে এগিয়ে গিয়েছিল বেঙ্গালুরু এফসি। আট মিনিটে হওয়া সেই গোলের পর প্রায় আশি মিনিট সময় পেয়েছিল আইজল এফসি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ মে ২০১৭ ০৪:৫১
Share:

ম্যাচের শুরুতেই পেনাল্টি থেকে ক্যামেরন ওয়াটসনের গোলে এগিয়ে গিয়েছিল বেঙ্গালুরু এফসি। আট মিনিটে হওয়া সেই গোলের পর প্রায় আশি মিনিট সময় পেয়েছিল আইজল এফসি। কিন্তু সেই গোল শোধ করতে পারেনি এ বারের আই লিগ জয়ীরা।

Advertisement

ফলে টানটান উত্তেজনার ম্যাচে আইজলকে ১-০ হারিয়ে ফেড কাপের ফাইনালে গেল বেঙ্গালুরু এফসি। আই লিগে নজর কাড়া সাফল্যের পর ফেডারেশন কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়ে খালিদ জামিল বলে গেলেন, ‘‘কখনও না কখনও তো হারতেই হত। সব সময় সব স্বপ্ন সফল হয় নাকি?’’

ম্যাচের একদম অন্তিম লগ্নে আইজলের কামো বায়োকে বেঙ্গালুরু বক্সে সন্দেশ ঝিঙ্গন অবৈধ ভাবে আটকেছিলেন। যার সুবাদে পেনাল্টি পেয়েছিল খালিদ জামিলের দল। কিন্তু সেখান থেকে গোল করে সমতা ফেরাতে পারেননি আইজলের লালরামচুলোভা। তাঁর পেনাল্টি ডান দিকে ঝাঁপিয়ে পড়ে বাঁচিয়ে দেন বেঙ্গালুরু গোলকিপার অমরিন্দর সিংহ।

Advertisement

আরও পড়ুন: ডার্বি জিতে ফেডারেশন ফাইনালে সবুজ-মেরুন

তবে ফাইনালে ওঠার দিনেই খারাপ খবর বেঙ্গালুরু শিবিরে। হ্যামস্ট্রিংয়ের চোটে কাবু তাদের অধিনায়ক সুনীল ছেত্রী। বেঙ্গালুরু এফসি-র তরফে সিইও পার্থ জিন্দাল জানিয়েছেন, ‘‘ফেড কাপ ফাইনাল এবং এএফসি কাপের ম্যাচে খেলতে পারবে না সুনীল ছেত্রী।’’ জানা গিয়েছে, চিকিৎসার জন্য সোমবারই বেঙ্গালুরু ফিরছেন সুনীল। সামনেই এশিয়ান কাপের বাছাই পর্বে ভারতের প্রতিপক্ষ কিরঘিজস্তান। তার আগে লেবাননের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ভারত। চোটের কারণে জাতীয় দলের হয়ে সুনীলের মাঠে নামা নিয়েও প্রশ্নচিহ্ন তৈরি হয়েছে। এ দিকে বেঙ্গালুরু কোচ আলবের্তো রোকা ফাইনালে উঠে বলছেন, ‘‘আই লিগে ভাল ফল না করতে না পারায় ফেডারেশন কাপ পাখির চোখ ছিল আমাদের। কারণ আমাদের টিমের আসল লক্ষ্য এএফসি কাপ খেলা। চ্যাম্পিয়ন হলেই ফের সেই সুযোগ মিলবে। ’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন