India

WTC: বিশ্ব টেস্ট ফাইনালের আগে কোহলী, উইলামসনের দলের ভাল-মন্দ অবস্থান বিচার করলেন গাওস্কর

বিরাট কোহলীর দলের বিরুদ্ধে এই টেস্ট ফাইনালে খেলতে নামার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটো টেস্ট খেলবে কেন উইলামসনের দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২১ ১৯:৪৫
Share:

বিশ্ব টেস্ট ফাইনালের আগে দুই দলের অবস্থান তুলে ধরলেন সানি। ফাইল চিত্র

১৮ জুন বিশ্ব টেস্ট ফাইনালের আগে ভারত নিউজিল্যান্ড দুই দলের ভাল-মন্দ অবস্থান বিচার করলেন সুনীল গাওস্করবিরাট কোহলীর দলের বিরুদ্ধে এই টেস্ট ফাইনালে খেলতে নামার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটো টেস্ট খেলবে কেন উইলামসনের দল। সেখানে ভারতীয় দল ফাইনাল খেলতে নামার আগে অনুশীলন ম্যাচের সুযোগ পর্যন্ত পাচ্ছে না। সেই দিক থেকে কিউইরা কিছুটা এগিয়ে থাকবে বলে মনে করেন দেশের প্রাক্তন অধিনায়ক। তবে একই সঙ্গে ‘লিটল মাস্টার’এর দাবি ফাইনালের মঞ্চে একেবারে তরতাজা হয়ে মাঠে নামার জন্য অজিঙ্ক রহাণে, চেতেশ্বর পূজারা, যশপ্রীত বুমরা অনেক সতেজ থাকবেন।

Advertisement

সানি সম্প্রতি ইংল্যান্ডের একটি দৈনিকে লিখেছেন, “বিশ্ব টেস্ট ফাইনালে মাঠে নামার আগে নিউজিল্যান্ড দুটো টেস্ট ম্যাচ খেলে ফেলবে। ভারতের থেকে অনেক বেশি দিন বিলেতে থাকার জন্য এই দেশের আবহাওয়া মানিয়ে নেবে। এটা মস্ত বড় সুবিধা। ভারত কিন্তু সেই সুবিধা পাবে না।”

সেই প্রতিবেদনে অবশ্য তিনি অন্য একটি দিকও তুলে ধরেছেন। তিনি লিখেছেন, “ক্রিকেট ঘোর অনিশ্চয়তার খেলা। মনে করুন ফাইনালের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ড দুটো টেস্ট হেরে গেল। কিংবা দুটো টেস্ট খেলার সময় কেন উইলামসনের দলের কেউ বড় চোট পেল। সেটা হলে কিন্তু বিরাট কোহলীদের বিরুদ্ধে মাঠে নামার আগে ওদের মনোবলে মারাত্মক আঘাত লাগবে। সেই দিক থেকে বিচার করলে ভারত আবার সুবিধা পেয়ে যাবে।”

Advertisement

এর পাশাপাশি ভারতীয় দলের আরও একটা ইতিবাচক দিক তুলে ধরেছেন সানি। তিনি লিখেছেন, “গত অস্ট্রেলিয়া সফর ও ঘরের মাঠে প্রত্যাবর্তন করে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পর ভারতের আত্মবিশ্বাস তুঙ্গে। এছাড়া গত বছরের শুরুতে এই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেছিল ভারত। তাই বিরাট কিন্তু সেই হারের বদলা বিশ্ব টেস্ট ফাইনাল জিতে উসুল করে নিতে চাইবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন