Sunil Gavaskar

Sunil Gavaskar: ছন্দহীন হার্দিকের পরিবর্ত খোঁজার দিকে নজর দিতে চাইছেন গাওস্কর

শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজে বল হাতেও দেখা গেল হার্দিককে। কিন্তু সাফল্য বলতে মাত্র দুটি উইকেট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ১১:৪৭
Share:

সুনীল গাওস্কর, হার্দিক পাণ্ড্য।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে নিজেকে মেলে ধরার সুযোগ ছিল হার্দিক পাণ্ড্যর সামনে। কিন্তু চারটি ম্যাচ খেলে ফেললেও এখনও অবধি ছন্দ খুঁজে পাননি ভারতীয় অলরাউন্ডার। তাঁর পরিবর্ত খুঁজতে শুরু করে দিলেন সুনীল গাওস্কর

শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজে বল হাতেও দেখা গেল হার্দিককে। কিন্তু সাফল্য বলতে মাত্র দু’টি উইকেট। ব্যাট হাতে করেছেন মাত্র ১৯ রান। ছন্দহীন হার্দিকের পরিবর্ত হিসেবে দুই ক্রিকেটারের নাম করলেন গাওস্কর। তিনি বলেন, “হার্দিকের পরিবর্ত আছে ভারতীয় দলে। দীপক চাহার প্রমাণ করেছে ওর অলরাউন্ডার হিসেবে খেলার ক্ষমতা আছে। ভুবনেশ্বর কুমারও ব্যাট করতে পারে। দু’তিন বছর আগে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে শ্রীলঙ্কার বিরুদ্ধেই ব্যাট হাতে ম্যাচ জিতিয়েছিল ও।”

দ্বিতীয় একদিনের ম্যাচে ৬৯ রানের ইনিংস খেলেন চাহার। তিনটি উইকেটও নেন সেই ম্যাচে। ভুবনেশ্বরের টেস্টে তিনটি অর্ধ শতরান রয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর ব্যাটিং গড় ৪২.৭৫।

Advertisement

গাওস্কর বলেন, “কখনও এই দু’জন ক্রিকেটারের কথা ভাবাই হয়নি অলরাউন্ডার হিসেবে। একজনের দিকেই তাকিয়ে থেকেছে দল। শেষ ২-৩ বছরে আরও অনেকে সুযোগ পেতে পারত। কিন্তু পায়নি। তাই আজ আক্ষেপ করতে হচ্ছে হার্দিক ছন্দে নেই বলে। অন্যদের সুযোগ দিলে হয়তো আরও অলরাউন্ডার উঠে আসবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন