Sunil Joshi

বাংলাদেশের স্পিন পরামর্শক হলেন সুনীল জোশী

চলতি বছর ফেব্রুয়ারিতে বাংলাদেশ ক্রিকেটে স্পিন পরামর্শক হিসাবে নিয়োগের বিষয়ে সুনীল জোশীর সঙ্গে আলোচনায় বসেছিল বিসিবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৭ ১৭:৪১
Share:

সুনীল জোশী। ছবি: সংগৃহীত।

বহু দিন ধরেই এক জন স্পিন পরামর্শক নিয়োগ করার কথা ভাবছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই জায়গায় বাংলাদেশের প্রথম পছন্দ ছিল প্রাক্তন অস্ট্রেলিয়ান লেগ স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল। কিন্তু অসুস্থতার কারণে সাকিবদের বোলিং পরামর্শদাতার দায়িত্ব আর নেওয়া হয়নি তাঁর, পরিবর্তে ভারতের প্রাক্তন বাঁ হাতি স্পিনার সুনীল জোশীকে স্পিন বোলিং পরামর্শক হিসেবে বেছে নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Advertisement

আরও পড়ুন: নয়া ফিটনেস মন্ত্রেই সাফল্য ধবনদের

আরও পড়ুন: পাঠচক্র পাঠ ভুলল কামোর হ্যাটট্রিকে

Advertisement

বোর্ড সূত্রে থবর, অস্ট্রেলিয়া সিরিজের আগেই তিনি বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আক্রম খান বলেন, “অস্ট্রেলিয়া সিরিজের আগেই স্পিনারদের সঙ্গে কাজ শুরু করবেন সুনীল জোশী। প্রাথমিকভাবে তাঁর সঙ্গে চুক্তি হয়েছে আসন্ন দু’টি টেস্টের জন্য। তবে, যদি জোশীর পরামর্শে এবং তত্বাবধানে আমাদের ক্রিকেটাররা ভাল ফল করে তা হলে পরে লম্বা সময়ের জন্যও চুক্তি হতে পারে তাঁর সঙ্গে।”

চলতি বছর ফেব্রুয়ারিতে বাংলাদেশ ক্রিকেটে স্পিন পরামর্শক হিসাবে নিয়োগের বিষয়ে সুনীল জোশীর সঙ্গে আলোচনায় বসেছিল বিসিবি। সেই সময় বলা হয়েছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজেই বাংলাদেশের সঙ্গে যোগ দেবেন জোশী। কিন্তু পরে তা আর হয়নি।

সুনীল জোশী ভারতের হয়ে খেলেছেন ১৫টি টেস্ট ও ৬৯টি ওয়ানডে ম্যাচে। ২০০০ সালে ভারতের জার্সি গায়ে টেস্টে অভিষেক হয়েছিল জোশীর। অভিষেক টেস্টেই নিজের ভেল্কি দেখিয়েছিলেন সুনীল। বাংলাদেশের বিরুদ্ধে এক ইনিংসে ৯২ রানের পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ৮ উইকেট। এ বার সেই বাংলাদেশ ক্রিকেট দলেরই পরামর্শকের ভূমিকায় জোশী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন