BCCI

সৌরভদের মেয়াদ বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট

বিসিসিআই-এর সভাপতি পদে সৌরভ গঙ্গোপাধ্যায় বসেছেন গত অক্টোবরে। কিন্তু লোঢা কমিটির সংস্কার অনুযায়ী বোর্ডের মসনদ থেকে এক সপ্তাহ পরে সরতে হতে পারে দেশের প্রাক্তন অধিনায়ককে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০২০ ১৭:৩৮
Share:

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ। —ফাইল চিত্র।

এক জনের মেয়াদ শেষ হতে বাকি আর এক সপ্তাহ। আর এক জনের মেয়াদ ফুরিয়েছে আগেই। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)-র শীর্ষপদে থাকা সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহের সেই মেয়াদ বৃদ্ধি নিয়ে গুরুত্বপূর্ণ মামলার রায় আজ দিল না সুপ্রিম কোর্ট। ফলে আপাতত ঝুলেই রইল দুই বোর্ড কর্তার ভাগ্য।

Advertisement

বিসিসিআই-এর সভাপতি পদে সৌরভ গঙ্গোপাধ্যায় বসেছেন গত অক্টোবরে। কিন্তু লোঢা কমিটির সংস্কার অনুযায়ী বোর্ডের মসনদ থেকে এক সপ্তাহ পরে সরতে হতে পারে দেশের প্রাক্তন অধিনায়ককে। সুপ্রিম কোর্ট নির্দেশিত বাধ্যতামূলক কুলিং অফ নেওয়ার সামনে দাঁড়িয়ে সচিব জয় শাহও। রাজ্য সংস্থা ও বোর্ড মিলিয়ে জয়ের টানা ছয় বছর থাকা হয়ে গিয়েছে আগেই।

সেই নিয়ম শিথিল করার জন্য শীর্ষ আদালতে দুই পদাধিকারীর দায়ের করা মামলার শুনানি ছিল আজ। কিন্তু সৌরভদের ভাগ্য আজ নির্ধারণ হল না। সুপ্রিম কোর্ট এ দিন জানিয়ে দিল, দু’ সপ্তাহ পরে বোর্ডের আবেদন তারা শুনবে। ফলে এখন অপেক্ষা করা ছাড়া আর উপায় নেই। লোঢা কমিটির সুপারিশ অনুযায়ী, রাজ্য ক্রিকেট সংস্থা ও বোর্ড মিলিয়ে টানা ছয় বছরের বেশি কেউ পদে থাকতে পারবেন না। সে ক্ষেত্রে

Advertisement

আরও পড়ুন: ভাইয়ের বায়োপিকে রাখাই হয়নি, ‘অচেনা’ থেকেও আক্ষেপ নেই ধোনির দাদার

আগামী সপ্তাহে প্রেসিডেন্ট পদে মেয়াদ শেষ হচ্ছে সৌরভের। আর জয়ের মেয়াদ আগেই শেষ হয়ে গিয়েছে। কিন্তু, বোর্ড চাইছে একটানা ছয় বছর পদে থাকুন সৌরভ-জয়। ফলে অনেকেরই নজর ছিল আজকের সুপ্রিম কোর্টের রায়ের দিকে। কিন্ত আপাতত ভাগ্য ঝুলেই রইল দুই শীর্ষকর্তার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন