Supreme Court

ধোনির সঙ্গে আম্রপালী গ্রুপের লেনদেনের তথ্য চাইল সুপ্রিম কোর্ট

আম্রপালী সাফারি নামের গৃহ প্রকল্পে একটি পেন্ট হাউস কিনতে অগ্রিম টাকা দিয়েছিলেন ধোনি। কিন্তু সেই পেন্টহাউস পাননি তিনি

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৯ ১৫:০৬
Share:

আম্রপালী গ্রুপের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে ধোনি। ছবি : এপি।

মহেন্দ্র সিংহ ধোনির আম্রপালী গ্রুপের সমস্ত আর্থিক লেনদেনের তথ্য জমা দেওয়ারনির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এই তথ্য বুধবারের মধ্যে জমা দিতে হবে। ধোনির অভিযোগ, রাঁচিতে আম্রপালী গ্রুপের আম্রপালী সাফারি নামের গৃহ প্রকল্পে একটি পেন্ট হাউস কিনতে অগ্রিম টাকা দিয়েছিলেন। কিন্তু সেই পেন্টহাউস পাননি। একই সঙ্গে ধোনি অভিযোগ করেছেন, আম্রপালীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবেও তাঁর প্রাপ্য মেটানো হয়নি।

Advertisement

২০০৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত আম্রপালী গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে কাজ করেন ধোনি। সে বাবদ ৪০ কোটি টাকা বকেয়া রয়েছে বলে ধোনি অভিযোগ করেছেন সুপ্রিম কোর্টে। ধোনি এও দাবি করেছেন, আম্রপালী গ্রুপের কাছে পাওনাদার হিসেবে অন্যদের সঙ্গে তাঁর নামও তালিকাভুক্ত করা হোক।

কয়েক বছর ধরেই আম্রপালী গ্রুপ আর্থিক সমস্যায় ভুগছে। আম্রপালীর প্রায় ৪৬ হাজার ক্রেতা, যাঁরা টাকা দিয়েও ঘর পাননি, তাঁরা আইনের দ্বারস্থ হয়েছেন।

Advertisement

আরও পড়ুন : ২০ লক্ষ টাকায় পাওয়া ফ্ল্যাট বাঁচাতে সুপ্রিম কোর্টে ধোনি

আরও পড়ুন : পিস্তল হাতেও কত সাবলীল, দেখালেন ধোনি

আগেও পাঁচ তারা হোটেল, বিলাসবহুল গাড়ি, মল, এফএমসিজি কম্পানি, কর্পোরেট অফিস যা আম্রপালী গ্রুপ কিনেছিল, সেগুলি বিক্রি করে টাকা উদ্ধারের নির্দেশ দিয়েছিল আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন