ট্রায়াল চেয়ে আদালতে সুশীল কুমার

অলিম্পিক্সের ট্রায়ালে যোগ দিতে চেয়ে এবার হাইকোর্টে পৌঁছে গেলেন বক্সার সুশীল কুমার। চোটের জন্য রিও অলিম্পিক্সের যোগ্যতা নির্ণায়ক পর্বে অংশ নিতে পারেননি তিনি। যার ফলে নরসিংহ যাদব অলিম্পিক্সের ৭৪কেজি বিভাগে ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করে ফেলেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ মে ২০১৬ ১৬:৪৯
Share:

অলিম্পিক্সের ট্রায়ালে যোগ দিতে চেয়ে এবার হাইকোর্টে পৌঁছে গেলেন বক্সার সুশীল কুমার। চোটের জন্য রিও অলিম্পিক্সের যোগ্যতা নির্ণায়ক পর্বে অংশ নিতে পারেননি তিনি। যার ফলে নরসিংহ যাদব অলিম্পিক্সের ৭৪কেজি বিভাগে ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করে ফেলেছেন। এই একই বিভাগেই খেলতে চেয়ে এবার আদালতে সুশীল। ২০০৮ এর বেজিং অলিম্পিক্সে ব্রোঞ্জ ও ২০১২র লন্ডন অলিম্পিক্সে রুপো জিতেছিলেন সুশীল। বেজিংয়ে ৬৬ কেজি বিভাগে অংশ নিলেও লন্ডনে তিনি ৭ ৪কেজি বিভাগে অংশ নিয়েছিলেন।

Advertisement

সুস্থ হওয়ার পর থেকেই ভারতীয় রেসলিং ফেডারেশনকে অনুরোধ জানিয়ে আসছিলেন সুশীল। কিন্তু তাঁর আবেদনে সারা দেয়নি ফেডারেশন। যার ফলে শেষ পর্যন্ত আদালতে যেতে বাধ্য হলেন সুশীল। সুশীল বলেন, ‘‘আমি ও নরসিংহ যাদবের মধ্যে যার ক্ষমতা রয়েছে রিও যাওয়ার সেই যাবে। আমি ট্রায়ালের জন্য প্রস্তুত। গত ২ বছর ধরে সরকার ও ফেডারেশন আমার পেছনে অনেক টাকা খরচ করেছে। আমি দেশকে কিছু ফিরিয়ে দিতে চাই।’’ এর মধ্যেই ক্রীড়ামন্ত্রী এই ব্যাপারে হস্তক্ষেপ করবে না বলে জানিয়ে দিয়েছেন। তিনি বলেন, ‘‘এই ব্যাপারে সরকারের কোনও ভূমিকা নেই। এটা ফেডারেশনের দায়িত্ব। ওরা স্বাধীন অ্যাসোসিয়েশন। সব স্পোর্টস অ্যাসোসিয়েশনের পাশে আমরা আছি তবে তাদের সিদ্ধান্তকেও সম্মান করি।’’

আরও খবর

Advertisement

রিও থেকে বাদ পড়ে সুশীলের প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার হুঙ্কার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন