T20 Cricket World Cup

T20 Cricket World Cup: মহেশের দুরন্ত ঘূর্ণি চমক হতে পারে শ্রীলঙ্কার

সোমবার আবু ধাবিতে চার ওভারে মাত্র ২৫ রান দিয়ে তিন উইকেট তুলে নেন তীক্ষণ। তাঁর ঘূর্ণির নাগাল না পেয়ে মাত্র ৯৬ রানে শেষ নামিবিয়ার ইনিংস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ০৬:১৭
Share:

নায়ক: তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা মহেশ। ছবি আইসিসি।

শ্রীলঙ্কা মানেই বিস্ময় স্পিনারদের আঁতুড়ঘর। এই দেশ থেকেই বিশ্বমঞ্চে দাপট দেখিয়েছেন অজন্তা মেন্ডিস। উঠে এসেছিলেন সচিত্র সেনানায়ক। যদিও বেশি দিন সেই দাপট ধরে রাখতে পারেননি তাঁরা। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আরও এক বিস্ময় স্পিনারের আবির্ভাব ঘটল শ্রীলঙ্কা দলে। তিনি— মহেশ তীক্ষণ। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে তাঁর ঘূর্ণিতেই ভেঙে পড়ল নামিবিয়া।

Advertisement

সোমবার আবু ধাবিতে চার ওভারে মাত্র ২৫ রান দিয়ে তিন উইকেট তুলে নেন তীক্ষণ। তাঁর ঘূর্ণির নাগাল না পেয়ে মাত্র ৯৬ রানে শেষ নামিবিয়ার ইনিংস। তীক্ষণের তিন উইকেটের পাশাপাশি দু’টি করে উইকেট নেন জোরে বোলার লাহিরু কুমার ও লেগস্পিনার ওয়াহিন্দু হাসরঙ্গ। একটি করে উইকেট চামিকা করুণারত্নে ও দুষ্মন্ত চামিরার। এত কম রানে শ্রীলঙ্কার ব্যাটারদের কোনও রকম পরীক্ষার মধ্যেই ফেলতে পারেনি নামিবিয়া। মাত্র ১৩.৩ ওভারে তিন উইকেট হারিয়ে ১০০ রান করে শ্রীলঙ্কা। জেতে সাত উইকেটে। ২৮ বলে ৩০ রানে অপরাজিত থাকেন আবিষ্কা ফের্নান্দো। ২৭ বলে অপরাজিত ৪২ রান ভানুকা রাজাপক্ষের। বিস্ময় স্পিনার তীক্ষণ অফস্পিনের সঙ্গেই ক্যারম বল ও গুগলি করতে পারেন। এই বিশ্বকাপে তিনি চমক হতে পারেন শ্রীলঙ্কার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন