T20 World Cup 2021

T20 World Cup 2021: রশিদের বদলে নতুন অধিনায়কের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপে নামছে আফগানিস্তান

অনিশ্চয়তার অবসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২১ ১৮:৫২
Share:

রশিদ খান। ফাইল ছবি

অনিশ্চয়তার অবসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। দলকে নেতৃত্ব দেবেন মহম্মদ নবি, যিনি এই মুহূর্তে টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার।

Advertisement

দলের স্পিন আক্রমণের ভার থাকছে রশিদ খানের হাতেই। তাঁকে সঙ্গত দেবেন নবি এবং মুজিব উর-রহমান। শাপুর জাদরান এবং কাইস আহমেদ দলে জায়গা পাননি। প্রথমে রিজার্ভে রাখা হলেও চূড়ান্ত দলে সুযোগ পেয়েছেন ফরিদ আহমেদ মালিক। শফিউদ্দিন আশরফ এবং দওলাত জাদরান প্রথম ১৫ জনের দলে ঢোকার লড়াইয়ে থাকলেও শেষ পর্যন্ত তাঁদের জায়গা হয়েছে রিজার্ভে।

২৫ অক্টোবর শারজায় প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তান। যোগ্যতা অর্জন পর্বে গ্রুপ বি থেকে উঠে আসা কোনও দলের বিরুদ্ধে খেলতে হবে তাদের। সুপার ১২-এ আফগানিস্তান রয়েছে গ্রুপ ২-এ, যেখানে রয়েছে ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তানের মতো দেশ।

Advertisement

এখনও পর্যন্ত আইসিসি-র পূর্ণ সদস্য দেশগুলির বিরুদ্ধে মাত্র তিনটি ম্যাচে জিতেছে আফগানিস্তান। তিনটি জয়ই এসেছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। বাকি ১১টি ম্যাচের সবক’টিতেই হেরেছে তারা। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন লড়াই রশিদ, নবিদের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন