BCCI

T20 World Cup 2021: ভারতকে নিয়ে বেশি ভেবে পাকিস্তান ক্রিকেটেরই ক্ষতি হচ্ছে, মত প্রাক্তনের

টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। চিরশত্রু দুই দেশের ক্রিকেটীয় লড়াইকে ঘিরে ধীরে ধীরে উত্তেজনা তৈরি হচ্ছে গোটা বিশ্বে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ১৯:০৫
Share:

টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। ফাইল ছবি

আর মাত্র সপ্তাহ দুয়েকের অপেক্ষা। তারপরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। চিরশত্রু দুই দেশের ক্রিকেটীয় লড়াইকে ঘিরে ধীরে ধীরে উত্তেজনা তৈরি হচ্ছে গোটা বিশ্বে। কিন্তু এ সব থেকে অনেকটাই দূরে পাকিস্তানের প্রাক্তন ব্যাটার আসিফ কামাল। তাঁর মতে, ভারতের বিরুদ্ধে ম্যাচের উপরে অতিরিক্ত জোর দেওয়ার কারণে নেতিবাচক প্রভাব পড়ছে পাকিস্তানের ক্রিকেটে।

Advertisement

সে দেশের এক সংবাদপত্রে আসিফ বলেছেন, “আমাদের ক্রিকেট প্রায় ধ্বংস হতে বসেছে। কারণ আমরা বড্ড বেশি ভারত-পাকিস্তান ম্যাচের উপর জোর দিচ্ছি। চাপ কমাতে বাকি দলগুলোর প্রতিও একই নজর দিতে হবে।”

পাকিস্তান ক্রিকেটের বর্তমান ব্যবস্থা নিয়েও খুব একটা খুশি নন আসিফ। বলেছেন, “আমাদের দেশে অভিজ্ঞ ক্রিকেটাররা তরুণদের সাহায্য করতে চায় না। কারণ ওরা ভয় পায় যে তরুণরা হয়তো ওদের জায়গা নিয়ে নেবে। অনেক দিন ধরে এটা চলে আসছে এবং এখনই এটার বদল হওয়া দরকার।”

Advertisement

এই ব্যাপারে নবনিযুক্ত বোর্ড চেয়ারম্যান রামিজ রাজাকেও এগিয়ে আসতে অনুরোধ করেছেন তিনি। বলেছেন, “পাকিস্তান ক্রিকেটের উন্নতির স্বার্থে ওকে সাহসী সিদ্ধান্ত নিতে হবে। যারা দলে এরকম কাজ করছে তাদের খুঁজে বের করে দল থেকে বাদ দিতে হবে। তা হলেই এর সমাধান সম্ভব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন