BCCI

করোনার জন্য ভারতে টি২০ বিশ্বকাপ অনিশ্চিত, তৈরি থাকছে সংযুক্ত আরব আমিরশাহি

জানা গিয়েছে, আইসিসি গোটা বিশ্বের ক্রিকেটারদের নিয়ে ঝুঁকি নিতে রাজি নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ১৬:১৮
Share:

টি২০ বিশ্বকাপ কি ভারতে হবে না? ফাইল ছবি

ভারতে দিনের পর দিন বেড়েই চলেছে করোনা-আক্রান্তের সংখ্যা। আইপিএল তার মধ্যে চলতে থাকলেও, দুশ্চিন্তা বাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে। জানা গিয়েছে, আইসিসি গোটা বিশ্বের ক্রিকেটারদের নিয়ে ঝুঁকি নিতে রাজি নয়। তাই সংযুক্ত আরব আমিরশাহিকে বিকল্প হিসেবে তৈরি রাখা হচ্ছে। উল্লেখ্য, গত বছরে সফল ভাবে আইপিএল আয়োজন করেছে আমিরশাহি। তবে সে ক্ষেত্রে আয়োজনের স্বত্ব থাকবে ভারতের হাতেই। অর্থাৎ লাভের অংশ পাবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডই।

Advertisement

এক ওয়েবসাইটে প্রতিযোগিতার ডিরেক্টর এবং বোর্ডকর্তা ধীরজ মলহোত্র বলেছেন, “কী হতে চলেছে সেটা এখনই বলা মুশকিল। কিন্তু একটা বিকল্প ভাবনা রয়েছে যে প্রতিযোগিতা একান্তই ভারতে আয়োজন করা গেলে তা হবে আমিরশাহিতে। কিন্তু আয়োজনের স্বত্ব থাকবে ভারতের হাতেই।”

কিছুদিন আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ন’টি কেন্দ্রের নাম জানিয়েছিল বোর্ড। কিন্তু ক্রমাগত বেড়ে চলা মৃত্যুমিছিল আশঙ্কা জাগিয়েছে। আপাতত পরিস্থিতির উন্নতি হওয়ার আশা করা ছাড়া বোর্ডের কাছে কোনও পথ খোলা নেই। গত বছর সফল ভাবে আইপিএল আয়োজন করেছিল আমিরশাহি। আন্তর্জাতিক ম্যাচ হতে পারে এরকম চারটি মাঠ আছে সেখানে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন