ফ্লাডলাইট জটিলতা ইস্টবেঙ্গলে

মোহনবাগান মাঠে ফ্লাডলাইট বসে গিয়েছে এক বছর আগেই। গত বার সেখানে কলকাতা লিগের খেলাও হয়েছে। কিন্তু পড়শি ক্লাবে ফ্লাডলাইট বসানো নিয়ে শুরু হয়ে গেল ঝামেলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৭ ০৩:৪৪
Share:

মোহনবাগান মাঠে ফ্লাডলাইট বসে গিয়েছে এক বছর আগেই। গত বার সেখানে কলকাতা লিগের খেলাও হয়েছে। কিন্তু পড়শি ক্লাবে ফ্লাডলাইট বসানো নিয়ে শুরু হয়ে গেল ঝামেলা।

Advertisement

ইস্টবেঙ্গল কর্তারা নিজেদের মাঠে ফ্লাডলাইট বসানোর জন্য গত মরসুম থেকেই কোমর বেঁধে উদ্যোগ শুরু করেছিলেন লাল-হলুদ কর্তারা। কিন্তু কবে সেই ফ্লাডলাইট মাঠে বসবে তা আপাতত বিশ বাঁও জলে।

লাল-হলুদ কর্তারা যদিও আশাবাদী শেষ পর্যন্ত এ ব্যাপারে মীমাংসা সূত্র বেরিয়ে আসবে। ক্লাবের অন্যতম শীর্ষ কর্তা দেবব্রত সরকার বলছেন, ‘‘এ পর্যন্ত ক্লাবে উন্নয়নমূলক যত কাজ হয়েছে তার জন্য লড়াই করতে হয়েছে। আশা করছি, এই লড়াইতেও ওদের আমরা যুক্তি দিয়ে বুঝিয়ে ফ্লাডলাইটের সম্মতি আদায় করতে পারব।’’

Advertisement

ঘটনার নেপথ্যে রয়েছে ইস্টবেঙ্গল মাঠে ফ্লাডলাইট বসানো নিয়ে সেনাবাহিনীর তোলা কিছু প্রশ্ন। চলতি সপ্তাহের শুরুতে সেনাকর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন ইস্টবেঙ্গল কর্তারা। যেখানে তাঁরা নিয়ে গিয়েছিলেন পূর্ত দফতরের ইঞ্জিনিয়ারদেরও। সেখানেই ফ্লাড বসানোর আবেদন দেখে বেশ কিছু প্রশ্ন তুলে তা ফিরিয়ে দেন সেনাকর্তারা। পূর্ত দফতরের ই়ঞ্জিনিয়ার বিকাশ দত্ত এ দিন তা বলেন, ‘‘ইস্টবেঙ্গলের ফ্লাডলাইট নিয়ে বেশ কিছু প্রশ্ন তুলেছিলেন সেনা কর্তারা। আমরা তার উত্তর দিয়ে ফের ওদের আবেদন করেছি। দেখা যাক কী হয়!’’

দেবব্রত বাবু এ দিন বলেন, ‘‘ওদের সমস্ত উত্তর দিয়ে আবেদন করেছি। গত সাত-আট মাসে সেনা কর্তাদের সঙ্গে আমাদের বেশ কয়েক বার বৈঠক হয়েছে। শেষ বৈঠকও বেশ ইতিবাচক। আশা রাখি, সমর্থকরাও নিজেদের মাঠে ফ্লাডলাইটে ম্যাচ দেখতে পারবেন।’’

এ দিকে, লুধিয়ানায় এ দিন বৃষ্টি না হওয়ায় ঠাণ্ডা কিছুটা কম। বিকেলে টিম নিয়ে স্থানীয় মাঠে প্র্যাকটিসও করান লাল-হলুদ কোচ। রবিবার তাদের ম্যাচ মিনার্ভার বিরুদ্ধে।

ইস্টবেঙ্গলে যখন ফ্লাডলাইট সমস্যা, মোহনবাগান তখন রবীন্দ্রসরোবরে এএফসি কাপ ম্যাচ আয়োজন নিয়ে আশাবাদী। এ দিন সকালে সরোবরের মাঠ পরিদর্শন করেন এএফসি-র প্রতিনিধি। বিষয়টি নিয়ে মিডিয়ার সঙ্গে তিনি আলোচনা না করলেও সূত্রের খবর, সরোবরে বাগানের আয়োজন দেখে তিনি নাকি সন্তুষ্ট।

এ দিকে, পুণেতে অ্যাওয়ে ম্যাচ খেলে ফেরার পর বাঁ-পায়ের হ্যামস্ট্রিং কিছুটা হলেও ভোগাচ্ছে সনি নর্ডিকে। এই পরিস্থিতিতে এএফসি কাপের ম্যাচ খেলতে তাঁকে কলম্বো নিয়ে যাওয়া হবে কি না তা নিয়ে দোলাচলে সবুজ-মেরুন শিবির। রবিবারই সেই ম্যাচ খেলতে শহর ছাড়বে বাগান। মোহনবাগান কোচ সঞ্জয় সেন এ দিন বলেন, ‘‘শনিবার সকালে প্র্যাকটিসের পর ঠিক করব সনিকে কলম্বো নিয়ে যাব কি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন