Krunal Pandya

ভারত ফিরে আসবেই, দ্বিতীয় টি-টোয়েন্টির আগে হুঙ্কার ক্রুনালের

গত নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটিয়েছিলেন ক্রুনাল। তারপর থেকে টি-টোয়েন্টিতে নিয়মিত খেলছেন। এই ফরম্যাটে ১০ ম্যাচে ৩০ গড়ে ১১ উইকেট নিয়েছেন। সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৬ রানে চার উইকেট তাঁর সেরা বোলিং।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৩৮
Share:

১০ ম্যাচে এখনও পর্যন্ত ১১ উইকেট নিয়েছেন ক্রুনাল পান্ড্য। ছবি টুইটারের সৌজন্যে।

বিশাখাপত্তনমে প্রথম টি-টোয়েন্টিতে হারলেও মনোবল হারাচ্ছে না ভারত। বেঙ্গালুরুতে মঙ্গলবার জানিয়ে দিলেন অলরাউন্ডার ক্রুনাল পান্ড্য। বরং যে ভাবে মাত্র ১২৬ রানের পুঁজি নিয়েও লড়েছে দল, যে ভাবে জয়ের দোরগোড়ায় পৌঁছে গিয়েছিল টিম ইন্ডিয়া, তা উৎসাহজনক বলেই চিহ্নিত করেছেন তিনি।

Advertisement

রবিবার ম্যাচের শেষ বলে তিন উইকেটে জেতে অস্ট্রেলিয়া। ২৭ বছর বয়সী সেই প্রসঙ্গে বলেছেন, “দুর্দান্ত বোলিংয়ের কারণেই আমরা লড়াইয়ে ছিলাম। প্রত্যেকেই অবদান রেখেছে। অল্প রানের পুঁজি নিয়েও আমরা প্রায় জিতে গিয়েছিলাম। পরের বার শুধু ব্যাটিংয়ের সময় আমাদের সতর্ক থাকতে হবে।”

হার্দিক পান্ড্যর দাদা বুধবার সিরিজের দ্বিতীয় তথা শেষ টি-টোয়েন্টি নিয়ে বলেন, “আমরা সিরিজে ০-১ পিছিয়ে রয়েছি। এটা তাই খুব গুরুত্বপূর্ণ ম্যাচ। আমরা মোমেন্টাম হারিয়ে ফেলেছি বলে মানছি না। রবিবার আমরা হারলেও টানা ম্যাচ হারব না। নিশ্চিত ভাবেই বুধবার ভাল খেলব আমরা।”

Advertisement

ভারত-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজ নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: কাল বেঙ্গালুরুতে সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে নামছেন কোহালিরা​

আরও পড়ুন: সচিন থেকে সাইনা, বায়ুসেনাকে অভিনন্দন জানাল ক্রীড়ামহল​

গত নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটিয়েছিলেন ক্রুনাল। তারপর থেকে টি-টোয়েন্টিতে নিয়মিত খেলছেন। এই ফরম্যাটে ১০ ম্যাচে ৩০ গড়ে ১১ উইকেট নিয়েছেন। সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৬ রানে চার উইকেট তাঁর সেরা বোলিং। এই ১০ ম্যাচে তিনি পাঁচ বার ব্যাট করতে নেমেছেন। ২৩.৩৩ গড়ে করেছেন ৭০ রান।

রবিবার সাত নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ক্রুনাল। ব্যাটিং অর্ডারে কি এগিয়ে আসতে চাইছেন? ক্রুনাল বলেছেন, “সত্যি বলতে, কোথায় ব্যাট করতে চাই, তা নিয়ে ভাবছি না। পরিস্থিতি অনুসারে আমায় কী করতে হবে, সেটাতেই ফোকাস রাখছি। ব্যাট ও বল, দুই ভাবেই অবদান রাখতে চাই আমি।” ক্রুনাল জানেন যে তিনি ভারতীয় দলের বিশ্বকাপের ভাবনায় নেই। তবে তা মাথায় রাখতে চাইছেন না। বরং, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বুধবারের ম্যাচে সেরাটা উজাড় কর দেওয়ার দিকেই রাখছেন ফোকাস।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন