Team India

T20 World Cup 2021: পাকিস্তানের বিরুদ্ধে প্রথম একাদশে বাড়তি স্পিনার না কি পেসার? জানালেন শাস্ত্রী

গ্রুপ পর্বে ভারতের ম্যাচগুলি সন্ধেবেলা। কোহলীদের ম্যাচে শিশির বড় নির্ণায়ক হতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ০৯:২২
Share:

ভারতীয় দল গঠন নিয়ে মুখ খুললেন রবি শাস্ত্রী। —ফাইল চিত্র

অনুশীলন ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে দাপুটে জয়। ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী ভারতীয় দল। সোমবার ইংল্যান্ডের বিরুদ্ধে দুই স্পিনার এবং তিন পেসারকে বল করিয়েছেন বিরাট কোহলী। পাকিস্তানের বিরুদ্ধেও কি এই দলই খেলবে? রবি শাস্ত্রী জানালেন সেটা নির্ভর করছে শিশিরের উপর।

টি২০ বিশ্বকাপের পরেই শেষ কোচ শাস্ত্রীর মেয়াদ। পাকিস্তানের বিরুদ্ধে এ বারের বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বুধবার আরও একটি অনুশীলন ম্যাচ খেলবে ভারত। কোন কোন ক্রিকেটার কেমন অবস্থায় রয়েছেন তা দেখে নেওয়ার সুযোগ পাবেন শাস্ত্রী। তিনি বলেন, “কতটা শিশির পড়েছে সেই দিকে নজর রাখতে হবে। তার উপর নির্ভর করে ঠিক করা হবে টস জিতলে আগে ব্যাট করা হবে নাকি ফিল্ডিং। দলে বাড়তি স্পিনার, নাকি পেসার নেওয়া হবে সেটাও শিশিরের উপরেই নির্ভর করছে।”

Advertisement

গ্রুপ পর্বে ভারতের ম্যাচগুলি সন্ধেবেলা। কোহলীদের ম্যাচে শিশির বড় নির্ণায়ক হতে পারে বলে মনে করা হচ্ছে। আইপিএল-এ সংযুক্ত আরব আমিরশাহিতেই খেলেছে ভারতীয় ক্রিকেটাররা। শাস্ত্রী মনে করেন সেটাই তৈরি করে দিয়েছে কোহলীদের। শাস্ত্রী বলেন, “শেষ দু’মাস ধরে আলাদা আলাদা দলের হয়ে আইপিএল খেলছে ছেলেরা। ওদের কাছে সব চেয়ে বড় পরীক্ষা হচ্ছে একটা দল হয়ে ওঠা।”

গ্রুপ ২-তে ভারতের সঙ্গে রয়েছে পাকিস্তান, নিউজিল্যান্ড এবং আফগানিস্তান। যোগ্যতা অর্জন পর্ব থেকে আরও দু’টি দল যোগ দেবে এই গ্রুপে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement