Team India

অস্ট্রেলিয়া থেকে ঐতিহাসিক সিরিজ জিতে দেশে ফিরলেন শাস্ত্রী, রাহানেরা

দিল্লির বিমানবন্দরে নামেন পন্থ। মুম্বই বিমানবন্দরে দেখা যায় অজিঙ্ক রাহানে, রোহিত শর্মা, পৃথ্বী শ এবং রবি শাস্ত্রীকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ১২:৪৯
Share:

মুম্বই বিমানবন্দরে রাহানে এবং শাস্ত্রী। ছবি: পিটিআই

গাব্বায় অস্ট্রেলিয়াকে হারিয়ে বর্ডার-গাওস্কর ট্রফি নিজেদের দখলে রেখে দেশে ফিরল টিম ইন্ডিয়া। প্রথম একাদশের একাধিক ক্রিকেটার দলে না থাকলেও দুর্দান্ত এই জয় তৃপ্তি দিয়েছে সকলকেই। সেই ঐতিহাসিক জয়ের নায়করা বৃহস্পতিবার দেশে ফিরলেন।

Advertisement

অতিমারির প্রকোপ না থাকলে বিমানবন্দরে ভিড় উপচে পড়তো নিঃসন্দেহে। এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ব্রিসবেন টেস্টের নায়ক ঋষভ পন্থ বলেন, “দারুণ খুশি ট্রফি নিজেদের দখলে রাখতে পেরে। যে ভাবে সিরিজটা খেলেছি তাতে পুরো দল খুশি।” দিল্লির বিমানবন্দরে নামেন পন্থ। মুম্বই বিমানবন্দরে দেখা যায় অজিঙ্ক রাহানে, রোহিত শর্মা, পৃথ্বী শ এবং রবি শাস্ত্রীকে।

প্রথমে আইপিএল। তার পর লম্বা অস্ট্রেলিয়া সফর। বহু ক্রিকেটারই বেশ কয়েক মাস পর দেশে ফিরলেন। ৫ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে শুরু হবে ইংল্যান্ড সিরিজ। জানুয়ারি মাসের শেষেই আবার জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়তে হবে ক্রিকেটারদের। তার আগে কিছু দিনের স্বস্তি ক্রিকেটারদের জন্য।

Advertisement

অস্ট্রেলিয়ার মাঠে এক দিনের সিরিজে হারলেও, টি২০ এবং টেস্ট সিরিজ জিতে নেয় ভারত। সব ক’টি সিরিজেই ফল হয়েছে ২-১। এই সিরিজ থেকে একাধিক নতুন ক্রিকেটারকে পেয়ে গিয়েছে ভারত। শুভমন গিল, টি নটরাজন, মহম্মদ সিরাজ, নবদীপ সাইনি, শার্দূল ঠাকুরদের যেমন পাওয়া গিয়েছে, তেমনই ঋষভ পন্থকেও যেন নতুন করে আবিষ্কার করা গিয়েছে এই সিরিজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন