তাইল্যান্ড গ্রঁ প্রিতে ভারতের আশা সাইনা

ফেভারিট হিসেবেই ১২ হাজার মার্কিন ডলার মূল্যের তাইল্যান্ড গ্রঁ প্রি ব্যাডমিন্টনে আজ, মঙ্গলবার অভিযান শুরু করছেন সাইনা নেহওয়াল ও বি সাই প্রণীত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ মে ২০১৭ ০৪:১১
Share:

চ্যালেঞ্জ: আজ, মঙ্গলবার সাইনা নামছেন তাইল্যান্ডে। ফাইল চিত্র

ফেভারিট হিসেবেই ১২ হাজার মার্কিন ডলার মূল্যের তাইল্যান্ড গ্রঁ প্রি ব্যাডমিন্টনে আজ, মঙ্গলবার অভিযান শুরু করছেন সাইনা নেহওয়াল ও বি সাই প্রণীত। প্রথম ম্যাচে বিশ্বের দশ নম্বর সাইনার প্রতিপক্ষ স্লোভাকিয়ার মার্টিনা রেপসিকা। সাই প্রণীত খেলবেন ইন্দোনেশিয়ার আর্নেস্তান সুইসিতো-র বিরুদ্ধে।

Advertisement

এই বছরের শুরুতে মালয়েশিয়া গ্রঁ প্রি জেতেন সাইনা। কিন্তু বাবার অসুস্থতার কারণে সুদিরমান কাপে অংশ নেননি তিনি। তাইল্যান্ড গ্রঁ প্রি-র ফাইনালে সাইনার প্রতিপক্ষ হতে পারেন বিশ্বের প্রাক্তন এক নম্বর রাতচানক ইন্তানন।

গত মাসে কিদাম্বি শ্রীকান্তকে হারিয়ে সিঙ্গাপুর ওপেন জিতেছিলেন প্রণীত। তাইল্যান্ডেও জয়ের ধারা বজায় রাখতে মরিয়া তিনি।

Advertisement

তাইল্যান্ড গ্রঁ প্রি-তেই চোট সারিয়ে দীর্ঘ দিন পরে ফিরছেন আর এক ভারতীয় তারকা গুরুসাই দত্ত। প্রথম ম্যাচে তাঁর লড়াই ইন্দোনেশিয়ার পাঞ্জি আমেদ মৌলানার বিরুদ্ধে। কমনওয়েলথ গেমসে সোনাজয়ী পারুপাল্লি কাশ্যপের প্রতিপক্ষ স্লোভাকিয়ার মিলান দ্রাতভা। ভারতের প্রথম সারির সমস্ত ব্যাডমিন্টন খেলোয়াড়রাই অংশ নিচ্ছেন এই টুর্নামেন্টে। এঁরা হলেন মহিলা সিঙ্গলসে জাতীয় চ্যাম্পিয়ন ঋতুপর্ণা দাস। এ ছাড়াও রয়েছেন, রুতভিকা শিবানি গেদে, রেশমা কার্তিক, সাই উত্তেজিতা রাও চুক্কা, সাইলি রানে ও শ্রীকৃষ্ণা প্রিয়া কুদরাভাল্লি।

আরও পড়ুন: কোপা দেল রে জয়ের হ্যাটট্রিক বার্সেলোনার

মহিলাদের ডাবলসে অষ্টম বাছাই ভারতের জাকামপুদি মেঘনা ও পোরভিসা এস রাম জুটি। পুরুষ ডাবলসে ভারতের আশা অর্জুন এম আর-রামচন্দ্রন শ্লোক ও ফ্রান্সিস অলউইন-কোনা তরুণ জুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন