সরানো হতে পারে ওয়েস্টউডকে

ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল)-এর মাঝপথেই প্রধান কোচের পদ থেকে টেডি শেরিংহ্যামকে সরিয়ে ওয়েস্টউডের হাতে দায়িত্ব তুলে দেন এটিকে কর্তারা।

Advertisement

শুভজিৎ মজুমদার

কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:৫৪
Share:

কাঠগড়ায়: ওয়েস্টউডকে নিয়ে হতাশ এটিকে। —ফাইল চিত্র

অ্যাশলে ওয়েস্টউডকে নিয়ে মোহভঙ্গ এটিকে শিবিরে। পরিস্থিতি যে দিকে এগোচ্ছে, তাতে সুপার কাপের আগেই অপসারিত হতে পারেন ব্রিটিশ কোচ!

Advertisement

ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল)-এর মাঝপথেই প্রধান কোচের পদ থেকে টেডি শেরিংহ্যামকে সরিয়ে ওয়েস্টউডের হাতে দায়িত্ব তুলে দেন এটিকে কর্তারা। কিন্তু সুনীল ছেত্রী-দের প্রাক্তন কোচের অধীনে ছ’টি ম্যাচের মধ্যে পাঁচটিতেই হেরেছে এটিকে। ছিটকে গিয়েছে খেতাবি দৌড় থেকেও। শুধু তাই নয়। সুপার কাপের মূলপর্বে যোগ্যতা অর্জনের জন্য খেলতে হবে প্লে-অফও।

এই মরসুমে এটিকে-তে ভারতীয় ফুটবলার নির্বাচনের দায়িত্ব ওয়েস্টউডের উপরেই ছেড়ে দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। অথচ ব্যর্থতার জন্য এখন ফুটবলারদেরই কাঠগড়ায় তুলছেন ব্রিটিশ কোচ। এখানেই শেষ নয়। দলের এই সংকটের মধ্যেও চ্যাম্পিয়ন্স লিগের ধারাভাষ্য দিতে মুম্বই উড়ে গিয়েছিলেন তিনি। কোচ না থাকায় ভেস্তে যায় অনুশীলন। স্বাভাবিক ভাবেই দলের অন্দরমহলে ওয়েস্টউডের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন উঠছে। এই পরিস্থিতিতে ওয়েস্টউডের উপর থেকে পুরোপুরি আস্থা হারিয়ে ফেলেছেন এটিকে কর্তারা। সুপার কাপের আগেই তাঁকে সরিয়ে নতুন কোচ নিয়োগের পরিকল্পনা এটিকে টিম ম্যানেজমেন্টের।

Advertisement

তা হলে সুপার কাপে কার কোচিংয়ে খেলবে এটিকে? সূত্রের খবর, সঞ্জয় সেন বা টেরি ফেলানের মধ্যে কোনও এক জনকে দেখা যেতে পারে এটিকের কোচ হিসেবে। মোহনবাগানকে আই লিগ জেতানো সঞ্জয় এই মুহূর্তে এটিকে-র যুব দলের দায়িত্বে। ম্যাঞ্চেস্টার সিটি-র প্রাক্তন ডিফেন্ডার টেরি ২০১৫-তে কেরল ব্লাস্টার্স এফসি-র কোচ ছিলেন। এই মুহূর্তে তিনি ভারতেই রয়েছেন। তবে এটিকে-র যা পারফরম্যান্স তাতে তিনি দায়িত্ব নিতে রাজি হবেন কি না তা নিয়ে সংশয় বাড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন