সৌরভদের ভাগ্য নির্ধারণ

আগামী ৫ মার্চ সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকদের কমিটি (সিওএ) জমা দিতে চলেছে তাদের স্টেটাস রিপোর্ট। বোর্ড সূত্রে খবর, প্রশাসকদের কমিটির তরফে জানানো হবে, অধিকাংশ রাজ্য সংস্থাই শীর্ষ কর্তাই আদালত নিযুক্ত লোঢা কমিটির সুপারিশ মেনে নেওয়ার লক্ষণ দেখাচ্ছেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০১৮ ০৪:৩০
Share:

আদালত নিযুক্ত লোঢা কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ বিভিন্ন রাজ্য ক্রিকেট সংস্থার পদে থাকা কর্তাব্যক্তি-দের ভাগ্য কী হতে চলেছে, তা খুব সম্ভবত নির্ধারিত হয়ে যাবে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই।

Advertisement

আগামী ৫ মার্চ সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকদের কমিটি (সিওএ) জমা দিতে চলেছে তাদের স্টেটাস রিপোর্ট। বোর্ড সূত্রে খবর, প্রশাসকদের কমিটির তরফে জানানো হবে, অধিকাংশ রাজ্য সংস্থাই শীর্ষ কর্তাই আদালত নিযুক্ত লোঢা কমিটির সুপারিশ মেনে নেওয়ার লক্ষণ দেখাচ্ছেন না। ফলে বেশির ভাগ রাজ্য সংস্থাতেই লোঢা কমিটির সুপারিশ এখনও কার্যকর হয়নি। এই পরিস্থিতিতে, সুপ্রিম কোর্ট বিষয়টি নিয়ে একটা হেস্তনেস্ত করার সিদ্ধান্ত নিক। লোঢা কমিটির সুপারিশ অনুযায়ী, যাঁদের তিন বছর হয়ে গিয়েছে, তাঁদের এ বার ‘কুলিং অফ’-এ চলে যেতে বলা হোক।

এই নিয়মে একাধিক রাজ্য সংস্থা এবং বোর্ডে রদবদল হবে। ভারতীয় বোর্ড কর্তা রাজীব শুক্ল থেকে শুরু করে বোর্ডের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরী, ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সিকে খন্না-সহ অনেককেই চলে যেতে হবে। কিন্তু সব চেয়ে কৌতুহল, সৌরভ গঙ্গোপাধ্যায় এ ক্ষেত্রে কী করেন। কারণ ইতিমধ্যেই এক বছর সচিব ও দু’বছর প্রেসিডেন্ট হিসেবে মোট তিন বছর সম্পূর্ণ করে ফেলেছেন সৌরভ। যদি প্রশাসকদের কমিটির এই স্টেটাস রিপোর্ট সুপ্রিম কোর্ট মেনে নেয়, তা হলে সৌরভকেও চলে যেতে হবে কি না তা নিয়ে প্রশ্ন জোরালো হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন