Sports News

স্লো ওভার-রেটের জন্য জরিমানা দক্ষিণ আফ্রিকার

শনিবার জোহানেসবার্গে পাঁচ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি অ্যান্ডি পেক্রফট এক ওভার পিছিয়ে বল করার জন্য এই শাস্তির কথা ঘোষণা করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:৫৪
Share:

চতুর্থ ওয়ান ডে-তে দক্ষিণ আফ্রিকা দল। ছবি: রয়টার্স।

স্লো ওভাররেটের জন্য ম্যাচ ফির ২০ শতাংশ কেটে নেওয়া হল অধিনায়ক এডেন মারক্রামের। ভারতের বিরুদ্ধে চতুর্থ ওয়ান ডে-র ঘটনা। এক ওভার সময় বেশি নেয় দক্ষিণ আফ্রিকার বোলিং। যে কারণে মারক্রামের সঙ্গে সঙ্গে ম্যাচ ফি-র ১০ শতাংশ কেটে নেওয়া হচ্ছে দলের বাকি প্লেয়ারদেরও।

Advertisement

শনিবার জোহানেসবার্গে পাঁচ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি অ্যান্ডি পেক্রফট এক ওভার পিছিয়ে বল করার জন্য এই শাস্তির কথা ঘোষণা করেছেন। আইসিসির ধারা ২.৫.১ অনুযায়ী ওভার-রেট অফেন্সের জন্য প্লেয়ারদের ম্যাচ ফি-র ১০ শতাংশ আর অধিনায়কের দ্বিগুন জরিমানা হয়।

আগামী ১২ মাসের মধ্যে যদি মারক্রামের অধিনায়কত্বে আবারও স্লো ওভার-রেটের আওতায় পরে দক্ষিণ আফ্রিকা তা হলে নির্বাসিত হতে হবে। মারক্রাম তাঁর ও তাঁর দলের ভুল মেনে নিয়েছেন।

Advertisement

আরও পড়ুন
দু’বার মিলারের বেঁচে যাওয়াকেই দায়ী করছেন বিরাট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন