Badminton Asia Championship

এশীয় চ্যাম্পিয়নশিপে কঠিন লড়াই সিন্ধু, লক্ষ্যদের

মঙ্গলবার থেকেই ৪০তম এশীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের যোগ্যতা অর্জন পর্ব শুরু হয়ে গিয়েছে। মূলপর্ব বুধবার থেকে। এই প্রতিযোগিতা থেকে পদক জিতে ফেরা কঠিন বলেই মনে করেন অনেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ০৯:০২
Share:

ভরসা: খরা কাটিয়ে সিন্ধু কি পারবেন পদক আনতে? ফাইল চিত্র।

পি ভি সিন্ধু, কিদম্বি শ্রীকান্ত-সহ দেশের প্রথম সারির ব্যাডমিন্টন তারকাদের নতুন পরীক্ষা শুরু হচ্ছে বুধবার থেকে এশীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের (এবিসি) মূলপর্বে। মঙ্গলবার থেকেই ৪০তম এশীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের যোগ্যতা অর্জন পর্ব শুরু হয়ে গিয়েছে। মূলপর্ব বুধবার থেকে। ভারতীয় দলের কাছে এই প্রতিযোগিতা থেকে পদক জিতে ফেরা কঠিন বলেই মনে করেন অনেকে। কারণ বেশির ভাগ প্রথম সারির খেলোয়াড়ই ছন্দে ফেরার জন্য লড়াই করছেন চলতি মরসুমে।

Advertisement

এখনও পর্যন্ত ভারত ১৭টি পদক জিতেছে এই প্রতিযোগিতা থেকে। তার মধ্যে ১৯৬৫ সালে সোনা জিতেছিলেন দীনেশ খন্না। সিন্ধু, এইচএস প্রণয়, লক্ষ্য সেনদের তাই পদকের খরা কাটানোর জন্য কঠিন লড়াইয়ের মুখে পড়তে হতে পারে। চোটের জন্য বেশ কিছুদিন পরে কোর্টে ফিরে আসা সিন্ধুর মধ্যে আবার পুরনো ছন্দের ঝলক দেখা গিয়েছে মাদ্রিদ মাস্টার্সে। অষ্টম বাছাই ভারতীয় তারকা অভিযান শুরু করবেন তাইওয়ানের ওয়েন চি-সু-এর বিরুদ্ধে। পুরুষদের সিঙ্গলসে বিশ্বের ৯ নম্বর এইচ এস প্রণয় ধারাবাহিক ভাবে ভাল খেলছেন চলতি মরসুমে। তাঁর সামনে এ বার মায়ানমারের ফোন পায়ে নাইং, পাশাপাশি শ্রীকান্ত শুরুতে লড়াই করবেন বাহরিনের আদনান ইব্রাহিমের বিরুদ্ধে। বিশ্বের প্রাক্তন ৬ নম্বর লক্ষ্যের সামনে কঠিন পরীক্ষা। তিনি মুখোমুখি হবেন প্রাক্তন বিশ্বসেরা লো কিয়েন ইউ-এর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন