Sports

এক বল খেলেই ইনিংস ডিক্লেয়ার, তা-ও ম্যাচ জিতেছিল এই দল

আন্তর্জাতিক ক্রিকেটে এক ইনিংসে সবচেয়ে কম কত রানে কোনও দল ডিক্লেয়ার করেছিল? ৫০, ৪০ এরকম কিছু ভাবছেন তো? এবং আপনি ভুল ভাবছেন। প্রথম শ্রেণির ম্যাচে সবচেয়ে কম রানে ইনিংস ডিক্লেয়ারের রেকর্ডটি রয়েছে মিডলসেক্সের দখলে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ মার্চ ২০১৭ ১২:০৩
Share:

প্রতীকী চিত্র।

আন্তর্জাতিক ক্রিকেটে এক ইনিংসে সবচেয়ে কম কত রানে কোনও দল ডিক্লেয়ার করেছিল? ৫০, ৪০ এরকম কিছু ভাবছেন তো? এবং আপনি ভুল ভাবছেন। প্রথম শ্রেণির ম্যাচে সবচেয়ে কম রানে ইনিংস ডিক্লেয়ারের রেকর্ডটি রয়েছে মিডলসেক্সের দখলে। আত্মবিশ্বাসে ভরপুর শক্তিশালী সেই দল মাত্র এক বল খেলেই সাসেক্সের বিরুদ্ধে ইনিংস ডিক্লেয়ার করেছিল। এবং ম্যাচ জিতেছিল নয় উইকেটে।

Advertisement

লর্ডসে সে দিন খেলা হচ্ছিল মাইক গ্যাটিং, মাইক ব্রিয়ারলি, ইয়ান গুল্ড, জন এমবুরিদের প্রবল শক্তিশালী মিডলসেক্সের সঙ্গে সাসেক্সের। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় মিডলসেক্স। তিন দিনের কাউন্টি টেস্টের প্রথম দিন বৃষ্টিতে ধুয়ে যায়। দ্বিতীয় দিনেও মাত্র কয়েক ওভার খেলা হয়। সাসেক্স করে ৮/১। মেঘ কেটে তৃতীয় দিনের খেলা শুরু হতেই ধস নামতে থাকে সাসেক্স ইনিংসে। মাত্র ২২.৫ ওভারে ৪৯ রানে গুটিয়ে যায় সাসেক্স। জবাবে ব্যাট করতে নেমে সবাইকে চমকে মাত্র এক বল খেলেই ইনিংস ডিক্লেয়ার করে মিডলসেক্স। দ্বিতীয় ইনিংসে ফের ব্যাটিং বিপর্যয়। ৫০ ওভারে ৮৯ রানে শেষ হয় সাসেক্সের দ্বিতীয় ইনিংস। তখন দিনে ১০০ ওভারের কোটা ছিল। ফলে ২৭ ওভারে ব্রিয়ারলিদের টার্গেট দাঁড়ায় ১৪০। ২৫ ওভারের মধ্যেই সেই রান তুলে ফেলে মিডলসেক্স। এবং মাত্র এক উইকেট হারিয়ে।

আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটের ট্রাম্প বিরাট: অস্ট্রেলিয়া মিডিয়া

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন