তারুণ্যের দাপট উইম্বলডনে
wimbledon 2021

রজার-রথ ছুটছে, শেষ ষোলোয় দুরন্ত এমা

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৩৩৮ নম্বরে থাকা ব্রিটিশ তরুণী হারান বিশ্বের ৪৫ নম্বর সোরানা ক্রিস্টিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ০৬:০৯
Share:

নজরে: অভিষেকেই চতুর্থ রাউন্ডে ওঠার পথে এমা। শনিবার। রয়টার্স

এখনও রাজকীয় মেজাজই খেলে যাচ্ছেন রজার ফেডেরার। উইম্বলডনের তৃতীয় রাউন্ডে ক্যামেরন নোরিকে হারিয়ে শেষ ষোলোয় পৌঁছতে বিশেষ অসুবিধে হল না তাঁর। জিতলেন ৬-৪, ৬-৪, ৫-৭, ৬-৪ সেটে। একই সঙ্গে অভিষেকেই চতুর্থ রাউন্ডে উঠে নজর কাড়লেন ১৮ বছর বয়সি এমা রাডুকানু।

Advertisement

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৩৩৮ নম্বরে থাকা ব্রিটিশ তরুণী হারান বিশ্বের ৪৫ নম্বর সোরানা ক্রিস্টিকে। ফল ৬-৩, ৭-৫। এক নম্বর কোর্টে টানা আটটি গেম জিতে ক্রিস্টিকে হারানোর পরে যেন নিজেই বিশ্বাস করতে পারছিলেন না এমা। ‘‘কিছু বলার মতো ভাষা খুঁজে পাচ্ছি না। জানতাম না এই ম্যাচটা জেতার পরে আমার প্রতিক্রিয়া কী রকম হওয়া উচিত। তার পরেই এটা ঘটল। আজ সবাই যে রকম সমর্থন করেছে তার জন্য কৃতজ্ঞ,’’ বলেন এমা। সঙ্গে যোগ করেন, ‘‘এত বড় কোর্টে এর আগে কখনও খেলিনি। তাই ভালই মানিয়ে নিতে পেরেছি। চেষ্টা করছিলাম চাপমুক্ত হয়ে খেলতে।’’ ওপেন যুগে ব্রিটিশ মহিলাদের মধ্যে কনিষ্ঠতম হিসেবে শেষ ষোলোয় উঠলেন এমা। পরের রাউন্ডে তাঁর সামনে অস্ট্রেলিয়ার আজলা টমলানোভিচ।

এ দিন ফেডেরারের বিরুদ্ধে ব্রিটেনেরই নোরি তৃতীয় সেট ৭-৫ দখল করে আশা জাগিয়েছিলেন অঘটনের। তবে চতুর্থ সেটে ফেডেরারকে থামানো যায়নি। তিনি ৬-৪ জিতে শেষ ষোলোতেও পৌঁছে যান। এ বার তাঁকে খেলতে হবে ইটালির লোরেনজ়ো
সোনেগোর বিরুদ্ধে।

Advertisement

এ দিকে, বেথানি মাটেক স্যান্ডসকে নিয়ে উইম্বলডনের প্রথম রাউন্ডে জিতলেও মেয়েদের ডাবলসে শেষরক্ষা করতে পারলেন না সানিয়া মির্জা। শনিবার এই জুটি স্ট্রেট সেটে হেরে বিদায় নিল। সানিয়ারা ৪-৬, ৩-৬ হেরেছেন রুশ জুটি এলেনা ভেসনিনা ও ভেরোনিকা কুদারমেতোভার কাছে। পাশাপাশি শনিবার চোট পেয়ে উইম্বলডন থেকে সরে গেলেন অস্ট্রেলীয় তারকা নিক কিরিয়স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন