badminton

Thomas Cup 2022: মশা মারার র‍্যাকেট ব্যবহার করে টমাস কাপে সাফল্য! বিতর্কিত দাবি আমলার

টমাস কাপ জয়ের সাফল্য উদ্‌যাপন করছে গোটা দেশ। ব্যাডমিন্টনের এই সাফল্যের মাঝেই এক আইএএসের টুইট ঘিরে বিতর্ক। অপমান করা হল খেলোয়াড়দের?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১১:৩০
Share:

টমাস কাপজয়ী ভারতীয় দল। ছবি: পিটিআই

ইতিহাস তৈরি করেছেন লক্ষ্য সেন, কিদম্বি শ্রীকান্তরা। প্রথম বার ভারতকে টমাস কাপ জিতিয়েছেন তাঁরা। দেশকে ব্যাডমিন্টনে বিশ্বসেরা করেছেন তাঁরা, কিন্তু এই সাফল্যের পিছনে রয়েছে মশা মারার র‍্যাকেট? এমনটাই দাবি এক আইএএসের।

১৪ বারের টমাস কাপ বিজয়ী ইন্দোনেশিয়াকে হারিয়ে টমাস কাপ জয়ের পর গোটা দেশ যখন শ্রীকান্তদের অভিনন্দন জানাতে ব্যস্ত, সেই সময় সমেশ উপাধ্যায় (আইএএস) একটি টুইট করেন। মশা মারার র‍্যাকেটের একটি ছবি পোস্ট করেন তিনি। সেই সঙ্গে লেখেন, ‘ইন্দোনেশিয়া অবাক, ভারত কী করে ব্যাডমিন্টনে তাদের থেকে ভাল খেলতে শুরু করেছে।’

Advertisement

স্বাভাবিক ভাবে অনেকেই এই পোস্টটি ভাল ভাবে নেননি। অনেকের মনে হয়েছে, পোস্টটি খুবই নিম্নরুচির। এক টুইটার ব্যবহারকারী লেখেন, ‘আমাদের দেশের সিভিল সার্ভিস আধিকারিকদের খেলা সম্পর্কে এমন মন্তব্য! যদি মজা করেও বলা হয়ে থাকে, তা হলেও এটা খুবই খারাপ রুচির।’ এক জন পোস্টটিকে অপমানজনক বলে মনে করেছেন। অনেকের মতে, খেলোয়াড়দের পরিশ্রমকে ছোট করে দেখা হয়েছে এমন মন্তব্যের মাধ্যমে।

রবিবার টমাস কাপ জেতে ভারত। এই প্রতিযোগিতার ইতিহাসে তারা প্রথম বার ট্রফি জিতেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন