Ravi Shastri

‘ভাড় মে গ্যায়া পিচ! শাস্ত্রীর মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা

শাস্ত্রীর এ হেন বক্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় অবশ্য জোর আলোড়ন হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৯ ১৫:১০
Share:

কোহালিদের মানসিকতার প্রশংসায় রবি শাস্ত্রী। ছবি— এএফপি।

পিচ নিয়ে চিন্তাভাবনা করে না এই ভারতীয় দল। বিশ্বের যে প্রান্তেই খেলা হোক না কেন বিপক্ষের ২০ উইকেট তুলে নেওয়াই লক্ষ্য থাকে দলের। রাঁচীতে দক্ষিণ আফ্রিকাকে চার দিনে উড়িয়ে দেওয়ার পরে ভারতের ‘হেডস্যর’ রবি শাস্ত্রী এ ভাবেই ছেলেদের মানসিকতার প্রশংসা করেছেন।

Advertisement

শাস্ত্রীর এ হেন বক্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় অবশ্য জোর আলোড়ন হয়েছে। বলার ধরন এবং শব্দপ্রয়োগের জন্যই তাঁর মন্তব্য নিয়ে জোর চর্চা চলছে সোশ্যাল মিডিয়ায়। এই মন্তব্যের ভিডিয়োও হয়ে উঠেছে জনপ্রিয়। সোমবারই আট উইকেট হারিয়ে ধুঁকছিল দক্ষিণ আফ্রিকা শিবির।

আজ, মঙ্গলবার সকালে বাকি দু’টি উইকেট দুই ওভারের মধ্যে তুলে নিয়ে ভারত তৃতীয় টেস্ট ম্যাচ জিতে নেয়। খেলার শেষে শাস্ত্রী বলেছেন, ‘‘ভাড় মে গয়্যা পিচ। জোহানেসবার্গ, মেলবোর্ন, মুম্বই, অকল্যান্ড— বিশ্বের যে প্রান্তেই খেলা হোক না কেন, পিচ নিয়ে চিন্তাভাবনা আমরা করি না। আমাদের হাতে পাঁচ জন বোলার রয়েছে, যারা ২০ উইকেট তুলে নেওয়ার ক্ষমতা রাখে। তা হলে আর কীসের চিন্তা! আমাদের ব্যাটিং যথেষ্ট শক্তিশালী। একবার চলতে শুরু করলে তা ফেরারি গাড়ির মতো মসৃণগতিতে চলতেই থাকে।’’

Advertisement

আরও পড়ুন: ভারতের ড্রেসিং রুমে ফের ধোনি, ছবি পোস্ট করল বিসিসিআই

দলের প্রশংসার পাশাপাশি রাঁচীতে টেস্ট অভিষেক হওয়া বাঁ-হাতি স্পিনার শাহবাজ নাদিমকে নিয়ে উচ্ছ্বসিত শাস্ত্রী। অভিষেক টেস্টেই চার-চারটি উইকেট নিয়েছেন তিনি। শাস্ত্রী বলছেন, ‘‘নাদিম দারুণ পারফরম্যান্স করেছে। গতকাল ও যখন প্রথম উইকেট পেল, আমি তখন বলছিলাম, বিষেণ সিংহ বেদী যদি দেখতেন তা হলে বলতেন, চিয়ার্স ইয়ং ম্যান। বাইরে থেকে নাদিমকে দেখা দারুণ ব্যাপার। পরিচিত পরিবেশে খেলতে নেমে কী দারুণ বলই না করল। টেনশনের চিহ্নমাত্র ছিল না। প্রথম তিনটি ওভারই মেডেন। প্রতিটি বল ঠিক জায়গায় ফেলেছে। অভিজ্ঞতার জন্যই এটা সম্ভব হয়েছে। ঘরোয়া ক্রিকেটে প্রচুর উইকেট রয়েছে নাদিমের। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়েছে।’’

নাদিমের পাশাপাশি অজিঙ্ক রাহানে, রোহিত শর্মারও প্রশংসা করেছেন শাস্ত্রী। তবে ভারতের এই দারুণ সাফল্যের পিছনে অবশ্য দলকেই কৃতিত্ব দিচ্ছেন কোহালিদের ‘হেডস্যর’।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকাকে প্রথম বার হোয়াইটওয়াশ, আরও কী রেকর্ড গড়ল কোহালির দল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন