জাতীয় দলে আজ বিদায়ী ম্যাচ রুনির

অনুমান ম্যাচ দেখবেন প্রায়  ৬০ হাজার দর্শক। যার প্রধান কারণ, ওয়েন রুনির এটা জাতীয় দলের হয়ে বিদায়ী ম্যাচ হতে যাচ্ছে। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক রুনি দেশের হয়ে ৫৩টি গোল করেছেন। যা একটা রেকর্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ ০৬:২৮
Share:

জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ খেলতে নামবেন ওয়েন রুনি।

ওয়েম্বলিতে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ইংল্যান্ড। এফএ-র এক মুখপাত্র জানিয়েছেন, ফ্রেন্ডলি হলেও এই ম্যাচের টিকিটের যথেষ্ট চাহিদা রয়েছে।

Advertisement

অনুমান ম্যাচ দেখবেন প্রায় ৬০ হাজার দর্শক। যার প্রধান কারণ, ওয়েন রুনির এটা জাতীয় দলের হয়ে বিদায়ী ম্যাচ হতে যাচ্ছে। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক রুনি দেশের হয়ে ৫৩টি গোল করেছেন। যা একটা রেকর্ড। তবে বৃহস্পতিবার তাঁকে সম্ভবত পরিবর্ত ফুটবলার হিসেবেই নামানো হবে। জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ খেলতে নামার আগে রুনি বলেছেন, ‘‘আবার দেশের জার্সি পরে খেলব! এখনকার জাতীয় দলের সবার সঙ্গে দেখা হবে। আমার কাছে এটা বিরাট সম্মানের।’’ প্রসঙ্গত এই ম্যাচ থেকে সংগৃহীত অর্থ রুনির ফাউন্ডেশনে দান করা হবে। এই ফাউন্ডেশন, বিশ্বের অবহেলিত শিশুদের জন্য কাজ করে।প্রসঙ্গত রবিবার নেশনস লিগে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড খেলবে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন