Tokyo Olympics

Tokyo Olympics: মহিলা হকি দলে হরিয়ানার ন’জন, ৫০ লক্ষ টাকা করে পুরস্কার সেই রাজ্যের মুখ্যমন্ত্রীর

তাদের রাজ্য থেকে যাঁরা অলিম্পিক্সে পদক পাচ্ছেন, তাঁদের পুরস্কার দিচ্ছে হরিয়ানা সরকার। কিন্তু চতুর্থ হয়েও বাদ গেলেন না মহিলা হকি দলে হরিয়ানা থেকে আসা নয় জন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২১ ১০:৪৬
Share:

৪১ বছর পর চতুর্থ স্থানে শেষ করল মেয়েদের দল। ছবি: রয়টার্স

টোকিয়ো অলিম্পিক্সে চতুর্থ স্থানে ভারতের মহিলা হকি দল। ব্রোঞ্জের ম্যাচে গত বারের সোনাজয়ী গ্রেট ব্রিটেনের মুখোমুখি হয়েছিল তারা। সেই ম্যাচে শেষ মিনিট পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছেন রানি রামপালরা। সেই দলে ছিলেন হরিয়ানার ন’জন খেলোয়াড়। তাঁদের জন্য পুরস্কার ঘোষণা করলেন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর।

অধিনায়ক রানি রামপাল ছাড়াও হরিয়ানা থেকে ভারতীয় দলে রয়েছেন নেহা গয়াল, নিশা ওয়ারশি, উদিতা দুহান, নবনীত কৌর, মনিকা মালিক, শর্মিলা দেবী, নবজ্যোত কৌর এবং সবিতা পুনিয়া। তাঁদের প্রত্যেককে ৫০ লক্ষ টাকা করে দেবেন বলে জানিয়েছেন খট্টর।

Advertisement

ভারতীয় দলকে এই সাফল্যের জন্য শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। টোকিয়ো অলিম্পিক্সে ভারতীয় মেয়েদের হকি দল পদক জিততে না পারলেও হৃদয় জিতে নিয়েছেন সকলের। ছেলেদের দল ৪১ বছর পর পদক জিতেছিল বৃহস্পতিবার। শুক্রবার ৪১ বছর পর চতুর্থ স্থানে শেষ করল মেয়েদের দল। হকিতে ফের সোনার দিন ফেরার আশা দেখছেন সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন