Tokyo Olympic 2020

Tokyo Olympics 2020: গ্রেট ব্রিটেনকে হারাতে গিয়ে মনপ্রীতরা সবাই মারাই যাচ্ছিলেন, জানালেন হকি অধিনায়ক নিজেই

৪১ বছর পর তাদের সামনে পদক জয়ের হাতছানি। ম্যাচের পর মনপ্রীত বলেছেন, জয়ের জন্য নিজেদের নিংড়ে দিয়েছে গোটা দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২১ ০৮:৫৮
Share:

মনপ্রীত সিংহ ছবি পিটিআই

গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে জিতে ইতিহাস তৈরি করেছে মনপ্রীত সিংহের দল। ৪৯ বছর পর অলিম্পিক্স হকির সেমিফাইনালে উঠেছে তারা। ৪১ বছর পর তাদের সামনে পদক জয়ের হাতছানি। ম্যাচের পর মনপ্রীত বলেছেন, জয়ের জন্য নিজেদের নিংড়ে দিয়েছে গোটা দল।

Advertisement

মনপ্রীতের কথায়, ”প্রত্যেকে নিজেদের উপর বিশ্বাস রেখেছিল। এটাই আমাদের জয়ের মূল কারণ। প্রত্যেকে নিজেদের ১০০ শতাংশ দিয়েছে। প্রত্যেকে মৃতপ্রায় হয়ে পড়েছিল। মাঠে নিজেদের প্রায় শেষ করে দিতে বসেছিল।”

শেষ বার ভারত পদক পেয়েছে ১৯৮০ সালে। সে বার স্পেনকে হারিয়ে হকিতে অষ্টম সোনা পেয়েছিল ভারত। দীর্ঘদিন পর ফের তৈরি হয়েছে পদকের আশা। সতীর্থদের তাই উচ্ছ্বাসে ভেসে না যাওয়ার পরামর্শ দিয়েছেন মনপ্রীত।

Advertisement

বলেছেন, “দীর্ঘদিন পরে সেমিফাইনালে ওঠায় আমরা প্রত্যেকে খুশি। কিন্তু এখনও আমাদের কাজ শেষ হয়ে যায়নি। এখনও দুটো ম্যাচ বাকি। তাই আমাদের ফোকাস করতে হবে এবং দ্রুত নিজেদের সব সামলে উঠতে হবে।”

রবিবার গোলের নিচে দুর্দান্ত খেলেছেন পি আর শ্রীজেশ। অভিজ্ঞ এই গোলকিপার ম্যাচের পর বলেছেন, “এই ম্যাচ থেকে অনেক শিক্ষা নিতে হবে। এটা আমার তৃতীয় অলিম্পিক্স। আগে কোনওদিন সেমিফাইনাল খেলিনি। এ ধরনের ম্যাচে ভুলের কোনও জায়গা নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন