India

Tokyo Olympics: অলিম্পিক্সের মঞ্চে জাতীয় পতাকা বইবেন মেরি কম, মনপ্রীত সিংহ

করোনার দাপট থাকা সত্ত্বেও আগামী ২৩ জুলাই থেকে শুরু হচ্ছে টোকিয়ো অলিম্পিক্স। ভারতের মোট ১২৬ জন অ্যাথলিট এ বার অংশ নিতে চলেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ২২:২৩
Share:

অলিম্পিক্স অভিযান শুরু করার আগে অনন্য সম্মান পেলেন মেরি কম, মনপ্রীত সিংহ।

অলিম্পিক্স অভিযান শুরু করার আগে অনন্য সম্মান পেলেন মেরি কমটোকিয়ো অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানের সময় তেরঙ্গা পতাকা বয়ে নিয়ে যাবেন ছয় বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি। তাঁর সঙ্গে থাকবেন ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিংহ। সোমবার ভারতীয় অলিম্পিক্স সংস্থার তরফ থেকে এই ঘোষণা করা হয়েছে।

Advertisement

অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা বইবেন কুস্তিগীর বজরং পুনিয়া। আইওএ প্রধান নরিন্দর বাত্রা এই বিষয়টা জানিয়েছেন। তিনি বলেন, “আসন্ন টোকিয়ো অলিম্পিক্সে ২৩ জুলাই উদ্বোধনী অনুষ্ঠানে পতাকা বয়ে নিয়ে যাবেন মেরি কম এবং মনপ্রীত সিংহ। ৮ অগস্ট সমাপ্তি অনুষ্ঠানের পতাকা বইবেন বজরং পুনিয়া। অভিজ্ঞতার নিরিখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

Advertisement

করোনার দাপট থাকা সত্ত্বেও আগামী ২৩ জুলাই থেকে শুরু হচ্ছে টোকিয়ো অলিম্পিক্স। চলবে ৮ অগস্ট পর্যন্ত। ভারতের মোট ১২৬ জন অ্যাথলিট এ বারের অলিম্পিক্সে অংশ নিতে চলেছেন। সঙ্গে থাকছেন বিভিন্ন ক্রীড়া বিভাগের ৭৫জন প্রশিক্ষক ও কর্তা। সব মিলিয়ে এ বার ২০১ জন সদস্য জাপান রওনা দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন