Tokyo Olympics

Tokyo Olympics: অবশেষে মা-র সঙ্গে দেখা, চোখের জলে ভাসলেন অলিম্পিক্সে রুপো জয়ী চানু

২০১৬ সালে রিও অলিম্পিক্সে হারের পর নিজেকে অনুশীলনে ডুবিয়ে দিয়েছিলেন চানু। খুব বেশি বাড়ি আসতেন না তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ২১:২৮
Share:

মীরাবাই চানুর চোখে জল। ছবি: টুইটার থেকে

টোকিয়ো অলিম্পিক্সে রুপো জয়ী মীরাবাই চানুর চোখে জল। মাকে সামনে দেখেই চোখ দিয়ে জল গড়িয়ে পড়ল ভারোত্তোলকের। ইম্ফল বিমানবন্দরেই দেখা গেল সেই ছবি।

শনিবার ৪৯ কেজি বিভাগে রুপো জেতেন চানু। মঙ্গলবার তাঁকে দেখা যায় মা সাইখোম অংবি টোম্বি লেইমা এবং বাবা সাইখোম কৃতি মেইতেইকে জড়িয়ে ধরে রয়েছেন আর গাল বেয়ে নেমে আসছে চোখের জল। চারদিক থেকে ঘিরে রয়েছেন দেহরক্ষীরা।

Advertisement

সোমবার এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে চানু বলেছিলেন, “মাকে দেখার জন্য আর অপেক্ষা করতে পারছি না। মঙ্গলবার মণিপুর যাব। মায়ের সঙ্গে সময় কাটাব।” চানুর কানে অলিম্পিক্সের পদকের মতো দেখতে যে সোনার দুল রয়েছে, তা তৈরি করিয়ে দিয়েছিলেন তাঁর মা। মেয়ের সৌভাগ্যের আশায় রিও অলিম্পিক্সের আগে গয়না বিক্রি করে এই দুল গড়িয়ে দিয়েছিলেন তিনি।

২০১৬ সালে রিও অলিম্পিক্সে হারের পর নিজেকে অনেক বেশি অনুশীলনে ডুবিয়ে দিয়েছিলেন চানু। খুব বেশি বাড়ি আসতেন না তিনি। ইম্ফল শহর থেকে ২৫ কিলোমিটার দূরে নংপোক কাকচিং গ্রামে চানুর বাড়ি।

Advertisement

সোমবার দিল্লির বিমানবন্দরে সমর্থকদের জয়ধ্বনিতে স্বাগত জানানো হয় চানুকে। মঙ্গলবার ইম্ফল যান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন