Mirabai Chanu

Tokyo Olympics: চানুর রুপো বদলে যেতে পারে সোনায়, জোর আলোচনা নেটমাধ্যমে

৪৯ কেজি বিভাগে সোনা জেতেন চিনের ঝিহুই হৌ। তবে তিনি নন চানু সোনা জিততে পারে বলে গুজব ছড়িয়ে পরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ১৩:২৪
Share:

প্রথম পদক জিতেছেন মীরাবাই চানু। ছবি: পিটিআই

এ বারের অলিম্পিক্সে ভারতের হয়ে প্রথম পদক জিতেছেন মীরাবাই চানু। ভারোত্তোলনে শনিবার রুপো জয়ের পর সোমবার তা সোনায় বদলে যেতে পারে বলে গুজব ছড়িয়ে পড়ল নেটমাধ্যমে। আদৌ কি তা সম্ভব? কেন ছড়িয়ে পড়ল এই গুজব?

৪৯ কেজি বিভাগে সোনা জেতেন চিনের ঝিহুই হৌ। তবে তিনি নন, চানু সোনা জিততে পারেন বলে গুজব ছড়িয়ে পড়ে। আমেরিকার কাইল বাস নামক এক নেটাগরিকের কারণেই এমন গুজব ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে। তিনি টুইট করে লেখেন, ‘চিনের হৌ-এর ডোপ পরীক্ষা করা হবে।’ এই খবরেই নেটমাধ্যম মনে করে হৌ নিষিদ্ধ ওষুধ নিয়েছেন।

Advertisement

আসল তথ্য হচ্ছে শুধু হৌ নন, ডোপ পরীক্ষা করা হবে বহু খেলোয়াড়ের। অলিম্পিক্স চলার সময় এমন পরীক্ষা হয়েই থাকে। তার অর্থ এই নয় যে হৌ ডোপিং করেছেন। তাঁর পরীক্ষার ফল যদি পজিটিভ আসে তবেই মীরাবাইয়ের রুপো বদলে যাবে সোনায়।

গুজব ছড়িয়ে পড়তে ভারতীয় শিবিরও হঠাৎ সোনার স্বপ্ন দেখতে শুরু করে। তবে তেমনটা হওয়ার সম্ভবনা এখনই নেই বলেই মনে করা হচ্ছে। ডোপ পরীক্ষার ফল না আসা অবধি নিশ্চিত করে কিছুই বলা সম্ভব নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন