Tokyo Olympics

Tokyo Olympics: সোনার দৌড় শেষ মনপ্রীত-শ্রীজেশদের, সেমিফাইনালে হেরে এ বার লড়াই ব্রোঞ্জের জন্য

টোকিয়ো অলিম্পিক্সের সেমিফাইনালে হার ভারতের। সোনা জয়ের স্বপ্ন শেষ হয়ে গেলেও এখনই শেষ হয়নি পদক জয়ের আশা। ভারতকে ২-৫ গোলে হারিয়ে দিল বেলজিয়াম।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২১ ০৮:৪৪
Share:

হেরে গেল ভারত। ছবি: রয়টার্স

বেলজিয়ামের বিরুদ্ধে হেরে গেল ভারত। টোকিয়ো অলিম্পিক্সের সেমিফাইনালে হার ভারতের। সোনা জয়ের স্বপ্ন শেষ হয়ে গেলেও এখনই শেষ হয়নি পদক জয়ের আশা। ব্রোঞ্জের লড়াইয়ে নামবেন মনপ্রীত সিংহরা। ভারতকে ২-৫ গোলে হারিয়ে দিল বেলজিয়াম।

একাধিক পেনাল্টি কর্নার পেল বেলজিয়াম। সেই সুবিধা নিয়ে ভারতকে হারিয়ে দিল তারা। শুরু থেকেই বলের দখল ছিল মনপ্রীতদের কাছে। ভারতও বেশ কিছু পেনাল্টি কর্নার পেলেও কাজে লাগাতে পারেনি।

Advertisement

শুরু থেকেই লড়াই চালিয়ে গিয়েছে ভারত। গত বারের রুপোজয়ী বেলজিয়ামের বিরুদ্ধে সমানে সমানে টক্কর দিয়ে গিয়েছে তারা। প্রথম কোয়ার্টারে ২-১ গোলে এগিয়ে ছিল ভারতই। তবে দ্বিতীয় কোয়ার্টারে গোল শোধ করে দেয় বেলজিয়াম।

হেরে গেলেও ভারতের লড়াইয়ের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করে লেখেন, ‘জেতা, হারা জীবনের অঙ্গ। ভারতের ছেলেদের হকি দল অলিম্পিক্সে নিজেদের সেরাটা দিয়েছে। সেটাই আসল। পরের ম্যাচের জন্য শুভেচ্ছা জানাই। ভারত তোমাদের জন্য গর্বিত।’

Advertisement

বেলজিয়ামের রক্ষণ ভাঙতে বেশ সমস্যায় পরে ভারত। শেষ মুহূর্তে পেনাল্টিও পেয়ে যায় বেলজিয়াম। তৃতীয় কোয়ার্টারে কোনও দল গোল করতে পারেনি। তবে চতুর্থ কোয়ার্টারে তিনটি গোল করে বেলজিয়াম। ভেঙে যায় ভারতের ফাইনালে যাওয়ার স্বপ্ন। তবে এখনও পদকের আশা শেষ হয়ে যায়নি। ব্রোঞ্জ পদকের জন্য লড়বেন মনপ্রীতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন