Tokyo Olympics 2020

অলিম্পিক্সে কর্তাদের দাপাদাপির দৃশ্য দেখা যাবে না এ বার

অতিথিদের সংখ্যা অনেকটাই কমাতে চলেছে টোকিয়ো অলিম্পিক্সের আয়োজক সংস্থা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২১ ১৫:২৮
Share:

অলিম্পিক্সে কর্তাদের দাপট কমছে। ফাইল ছবি

অলিম্পিক্সে এ বার বিভিন্ন দেশের কর্তাদের দাপাদাপি কমতে চলেছে। অতিথিদের সংখ্যা অনেকটাই কমাতে চলেছে টোকিয়ো অলিম্পিক্সের আয়োজক সংস্থা। কমানো হবে অপ্রয়োজনীয় কর্মীদের সংখ্যাও। আন্তর্জাতিক দর্শকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছিল আগেই। শনিবার সিদ্ধান্ত বুঝিয়ে দিল অলিম্পিক্স নিয়ে কতটা অনমনীয় মনোভাব নিতে চলেছে টোকিয়ো।

Advertisement

অলিম্পিক্স চলাকালীন বিভিন্ন দেশের সরকারি এবং বেসরকারি কর্তাদেরই হাজির হতে দেখা যায়। ক্রীড়াবিদদের উৎসাহ দিতে হাজির হন তাঁরা। বেশিরভাগই আসেন স্পনসর সংক্রান্ত কাজে। আগে ভারতের একাধিক ক্রীড়ামন্ত্রীকে দেখা গিয়েছে অলিম্পিক্স দেখতে যেতে। ক্রীড়াবিদদের সঙ্গে ঘন ঘন নিজস্বী তোলায় একসময় প্রবল সমালোচনা হয়েছিল প্রাক্তন ক্রীড়ামন্ত্রী বিজয় গয়ালকে নিয়ে।

সেই দৃশ্য এ বার দেখা যাবে না। শুধুমাত্র প্রয়োজনীয় এবং আয়োজনের সঙ্গে যুক্ত থাকা লোকেদেরই টোকিয়ো প্রবেশের অনুমতি দেওয়া হবে। অতিথিদের জন্য আয়োজকদের তরফে আলাদা করে যে অনুষ্ঠানের আয়োজন থাকত, তা-ও এ বার হচ্ছে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন