olympics

Tokyo Olympics : সিন্ধু, মেরিদের সন্তুষ্ট করতে জাপানের ছেলে ভোলানো চিঠি

করোনার প্রভাব বেশি, ভারত-সহ এরকম ১১টি দেশের অ্যাথলিটদের ক্ষেত্রে অলিম্পিক্সে কড়া নিয়মের কথা জানিয়েছিল জাপান সরকার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ২০:৪৫
Share:

সিন্ধু, মেরিদের প্রস্তুতিতে ধাক্কা খাবে বলে মনে করছে আইওএ। ফাইল চিত্র

ভারতীয় অ্যাথলিটদের জন্য বেশ কিছু কড়া ফতোয়া জারি করায় জাপান সরকারের সমালোচনা করেছিল ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশন (আইওএ)। তার জবাব দিয়েছে অলিম্পিক আয়োজক কমিটি। কিন্তু যে বিষয়গুলো নিয়ে ভারতের আপত্তি রয়েছে, সেগুলো নিয়ে কিছুই বলা হয়নি। খানিকটা ছেলে ভোলানোর মতো করে তারা লিখেছে, ভারতীয় অ্যাথলিটদের জন্য গেমস ভিলেজ পরিষ্কার রাখার কাজ শুরু হয়ে গিয়েছে।

Advertisement

করোনার প্রভাব বেশি, ভারত-সহ এরকম ১১টি দেশের অ্যাথলিটদের ক্ষেত্রে অলিম্পিক্সে কড়া নিয়মের কথা জানিয়েছিল জাপান সরকার। এর ফলে পি ভি সিন্ধু, মেরি কমদের প্রস্তুতি বিরাট ধাক্কা খাবে বলে মনে করেছেন আইওএ কর্তারা। কড়া ভাষায় বিবৃতি লিখেছিলেন আইওএ সভাপতি নরিন্দর বাত্রা এবং সচিব রাজীব মেহতা।

তার জবাবে জাপান শুধু জানিয়েছে, ভারতীয় অ্যাথলিটরা যাতে গেমস ভিলেজে থেকে সুষ্ঠু ভাবে অনুশীলন করতে পারেন সেই জন্য এলাকা পরিষ্কার করার কাজ শুরু হয়ে গিয়েছে। অ্যাথলিটদের খাওয়া দাওয়ার যাতে কোনও অসুবিধা না হয়, সেই বিষয়ের উপরেও বিশেষ জোর দেওয়া হচ্ছে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন