Tokyo Paralympics 2020

Tokyo Paralympics: প্যারালিম্পিক্সে হাই জাম্পে জোড়া পদক ভারতের, মারিয়াপ্পনের রুপো, শরদের ব্রোঞ্জ

একই ইভেন্টে ফের জোড়া সাফল্য পেল ভারত। রুপো জিতলেন মারিয়াপ্পন থঙ্গাভেলু। হাই জাম্পের সেই ইভেন্টে ব্রোঞ্জ ভারতের। তৃতীয় স্থান পেলেন শরদ কুমার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১৭:২২
Share:

হাই জাম্পে পদকজয়ী মারিয়াপ্পন থঙ্গাভেলু এবং শরদ কুমার। ছবি: টুইটার থেকে

ফের সাফল্য টোকিয়ো প্যারালিম্পিক্সে। হাই জাম্পে জোড়া পদক। টি ৬৩ বিভাগে ভারতের হয়ে পদক জিতলেন মারিয়াপ্পন থঙ্গাভেলু এবং শরদ কুমার। রুপো জিতলেন মারিয়াপ্পন। ব্রোঞ্জ পেলেন শরদ কুমার।

এ বারের প্যারালিম্পিক্সে ইতিমধ্যেই দশটি পদক ভারতের। গত বারের সোনাজয়ী মারিয়াপ্পনকে এ বার রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল। বৃষ্টির মধ্যেই এই ইভেন্টে খেলতে হয় প্রতিযোগীদের। আমেরিকার সোনাজয়ী স্যাম গ্রিউয়ের সঙ্গে লড়াই চলে মারিয়াপ্পনের। দু'জনেই ১.৮৬ মিটার দূরত্ব পার করেন। সোনার পদকের জন্য ১.৮৮ মিটার দূরত্ব পার করতে হত। কিন্তু তা পারেননি মারিয়াপ্পন। সেই দূরত্ব লাফিয়ে সোনা জিতে নেন গ্রিউ।

Advertisement

শরদ ব্রোঞ্জ জেতেন ১.৮৩ মিটার লাফিয়ে। রিয়ো প্যারালিম্পিক্সে মারিয়াপ্পন সোনা জিতেছিলেন ১.৮৯ মিটার দূরত্ব লাফিয়ে। টোকিয়োতে সেটা পারলেন না তিনি। রিয়োতে রুপো জিতেছিলেন গ্রিউ। টোকিয়োতে এসে সোনা জিতলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন