Tokyo Paralympics 2020

Tokyo Paralympics: টোকিয়ো প্যারালিম্পিক্সে আরও একটি পদক নিশ্চিত করল ভারত, ব্যাডমিন্টন ফাইনালে প্রমোদ

বিশ্বের ক্রমতালিকায় তাঁর বিভাগে এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড় প্রমোদ। সেমিফাইনালে তিনি হারিয়ে দিলেন জাপানের দাইসুকে ফুজিহারাকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২১ ০৮:৫৬
Share:

ফাইনালে উঠলেন প্রমোদ ভগত। ছবি: ইনস্টাগ্রাম থেকে

টোকিয়োতে ভারতের জয় যাত্রা চলছেই। শনিবার সকালে প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টনে (এসএল৩ বিভাগে) ফাইনালে উঠলেন প্রমোদ ভগত। রুপো নিশ্চিত করলেন তিনি। ১৪টি পদক জয় নিশ্চিত ভারতের।

বিশ্বের ক্রমতালিকায় তাঁর বিভাগে এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড় প্রমোদ। সেমিফাইনালে তিনি হারিয়ে দিলেন জাপানের দাইসুকে ফুজিহারাকে। খেলার ফল ২১-১১, ২১-১৬। এই বছরই প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টনকে যুক্ত করা হয়েছে। প্রথম ভারতীয় হিসেবে প্রমোদ সেই ইভেন্টের ফাইনালে।

Advertisement

প্রথমে পিছিয়ে পড়েছিলেন প্রমোদ। তার পরেও ফিরে আসেন তিনি। বেশ কিছু লম্বা র‍্যালি খেলেন দুই শাটলার। দ্বিতীয় গেমে যদিও ফুজিহারাকে সুযোগই দেননি প্রমোদ।

পাঁচ বছর বয়সে পোলিয়ো ধরা পড়ে ভারতীয় শাটলারের। সেই অসুস্থতা যদিও বাধা হতে পারেনি। আন্তর্জাতিক মঞ্চে ৪৫টি পদক রয়েছে তাঁর। বিশ্ব চ্যাম্পিয়নশিপে চারটি সোনা রয়েছে তাঁর। প্রমোদের পদক তালিকায় এ বার যুক্ত হবে প্যারালিম্পিক্সও। আরও একটি সোনার পদকের আশা করতেই পারে ভারত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন