Ashish Nehra

এক নজরে দেখে নেওয়া যাক আশিস নেহরার সর্বকালীন সেরা পাঁচ স্পেল

কেরিয়ারের শেষ ম্যাচে বুধবার ভারতের জার্সি গায়ে দিল্লির ফিরোজ শাহ কোটলায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছেন আশিস নেহরা। নেহরার শেষ ম্যাচের আগে এক ঝলকে দেখে নেওয়া যাক তাঁর সেরা পাঁচটি বোলিং স্পেল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৭ ১৫:৩৪
Share:
০১ ০৫

ইংল্যান্ডের বিরুদ্ধে ৬/২৩, ডারবান(২০০৩): ২০০৩ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ উইনিং স্পেল ছিল নেহরার। এখনও পর্যন্ত বিশ্বকাপের সেরা স্পেলগুলির মধ্যে অন্যতম এই স্পেল।

০২ ০৫

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬/৫৯, কলম্বো(২০০৫): ইন্ডিয়ান ওয়েল কাপের ফাইনাল ম্যাচে নেহরার এই স্পেল চিরকাল মনে রাখবেন ভারতীয় সমর্থকরা। ম্যাচ হারলেও নেহরা বুঝিয়ে দিয়েছিলেন ভারতের জার্সি গায়ে দীর্ঘদিন খেলার রসদ আছে তাঁর মধ্যে।

Advertisement
০৩ ০৫

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৪/৩৫, জোহানেসবার্গ(২০০৩): নেহরার কেরিয়ারের অন্যতম সেরা ম্যাচ ছিল ভারত বনাম শ্রীলঙ্কার এই ম্যাচ। প্রথমে ব্যাট করে ২৯২ রান তোলে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত। জবাবে ফর্মে থাকা নেহরার বোলিংয়ের সামনে এই ম্যাচে দাঁতই ফোঁটাতে পারেনি শ্রীলঙ্কা।

০৪ ০৫

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৪/৪০, ডাম্বুলা(২০১০): কার্যত নেহরার এই স্পেলের জন্যই ২০১০ এশিয়া কাপ ঘরে তুলতে পেরেছিল ভারত। কুমার সঙ্গাকারা, অ্যাঞ্জেল ম্যাথিউজ, মহেলা জয়বর্ধনের মতো তারকাদের উইকেট তুলে একাই শ্রীলঙ্কার ব্যাটিংয়ের ভিত নাড়িয়ে দিয়েছিলেন নেহরা।

০৫ ০৫

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৪/৪৭, ডাম্বুলা(২০১০): এই ম্যাচে ভারতকে হারতে হলেও টিম ইন্ডিয়ার হয়ে নেহরার পারফরম্যান্স ছিল নজর কাড়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement