লড়ে জয় শারাপোভার

প্রথম রাউন্ডে শারাপোভা ৬-২, ৭-৬(৩) ফলে হারালেন সুইৎজারল্যান্ডের অবাছাই তিমেয়া বাচচিনস্কিকে। এক ঘণ্টা ৪২ মিনিটের ম্যাচে শারাপোভা মারলেন ২৩টি উইনার। যদিও প্রথম সেটের প্রথম দুই ম্যাচে তাঁকে পিছনে ফেলে দিয়েছিলেন বাচচিনস্কি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৯ ০৩:০৬
Share:

শেনঝেন ওপেন টেনিস প্রতিযোগিতায় জয় দিয়েই নতুন অভিযান শুরু করলেন মারিয়া শারাপোভা।—ছবি এএফপি।

গত সেপ্টেম্বরে কাঁধের চোটের পর তিনি আর কোর্টে ফেরেননি। সোমবার শেনঝেন ওপেন টেনিস প্রতিযোগিতায় জয় দিয়েই নতুন অভিযান শুরু করলেন মারিয়া শারাপোভা।

Advertisement

প্রথম রাউন্ডে শারাপোভা ৬-২, ৭-৬(৩) ফলে হারালেন সুইৎজারল্যান্ডের অবাছাই তিমেয়া বাচচিনস্কিকে। এক ঘণ্টা ৪২ মিনিটের ম্যাচে শারাপোভা মারলেন ২৩টি উইনার। যদিও প্রথম সেটের প্রথম দুই ম্যাচে তাঁকে পিছনে ফেলে দিয়েছিলেন বাচচিনস্কি। কিন্তু সাময়িক জড়তা ঝেড়ে ফেলে শারাপোভা ফিরে আসেন চেনা ছন্দে। ম্যাচ জিতে তিনি বলেছেন, ‘‘বেশ কয়েক মাস প্রতিযোগিতামূলক টেনিস থেকে বাইরে ছিলাম। ফলে খেলায় কিছু ত্রুটি ছিল। সেটা দ্রুত কাটিয়ে উঠতে পারব বলেই মনে হচ্ছে।’’

অস্ট্রেলীয় ওপেনের প্রস্তুতি হিসাবে এই প্রতিযোগিতায় খেলতে এসেছেন শারাপোভা। প্রথম রাউন্ডের ম্যাচ যে তাঁকে অনেকটাই সতর্ক করে দিয়েছে, তা মেনে নিয়েছেন শারাপোভা। তাঁর মন্তব্য, ‘‘এ দিনের ম্যাচে কিন্তু ভাল লড়াই হয়েছে। আমার কাছে দারুণ একটা অনুশীলনও হয়ে গেল।’’ পরের রাউন্ডে শারাপোভা খেলবেন ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে আসা, চিনের ১৭ বছরের ওয়াং সিনয়ু-র বিরুদ্ধে। এ দিকে, সোমবার অন্য ম্যাচে ফ্রান্সের ক্যাহোলিন গাসসিয়া হেরে গিয়েছেন সার্বিয়ার ইভানা ইয়েরোভিচের কাছে। ইয়েরোভিচের পক্ষে ফল ৬-৪, ৬-২।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন