Football

কাউকে আঘাত করতে চাইনি, ক্ষমা চাইলেন টুটু

বুধবার কলকাতা লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরিপ্রেক্ষিতে ম্যাচের বিরতিতে টুটু বসু বলেছিলেন, সাত বার মেয়ে হওয়ার পর ছেলে হলে যেমন লাগে, তেমন অনুভূতিই হচ্ছে তাঁর। এই মন্তব্য ঘিরেই শুরু হয়েছিল বিতর্ক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮ ১২:০৬
Share:

ক্ষমা চাইলেন টুটু।

মোহনবাগানের কলকাতা লিগ জেতার পরিপ্রেক্ষিতে বলা মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন টুটু বসু। বৃহস্পতিবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিজের বক্তব্য ফিরিয়ে নিয়েছেন তিনি। বলেছেন, কাউকে আঘাত করতে তিনি চাননি।

Advertisement

প্রসঙ্গত, বুধবার সবুজ-মেরুন ক্লাবের কলকাতা লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরিপ্রেক্ষিতে ম্যাচের বিরতিতে টুটু বসু বলেছিলেন, সাত বার মেয়ে হওয়ার পর ছেলে হলে যেমন লাগে, তেমন অনুভূতিই হচ্ছে তাঁর। এই মন্তব্য ঘিরেই শুরু হয়েছিল বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় উঠেছিল ঝড়। তীব্র প্রতিক্রিয়া জানায় বিভিন্ন মহল। মোহনবাগানের চ্যাম্পিয়ন হওয়া ছাপিয়ে টুটুর মন্তব্য নিয়েই চলছিল সমালোচনা।

এই আবহেই ক্ষমা চাইলেন টুটু। প্রেস বিজ্ঞপ্তিতে লিখেছেন, “দীর্ঘ আট বছর পর লিগ জয়ের আনন্দে আবেগে ভেসে গিয়েছিলাম। বিরতিতে আবেগের বশবর্তী হয়েই কিছু কথা বলে ফেলেছিলাম। কখনই কথাগুলো বলতে চাইনি। আনন্দের দিনে কাউকে আঘাত করার অভিপ্রায় আমার ছিল না। আমার কথা ভালবাসার মানুষদের কষ্ট দিয়েছে। আমি দুঃখিত। ক্ষমাপ্রার্থী।”

Advertisement

আরও পড়ুন: ‘সাত বার মেয়ে হওয়ার পর ছেলে হলে যেমন লাগে’, বিতর্কিত মন্তব্যে ফাঁসলেন টুটু

আরও পড়ুন: টুটুর মন্তব্যে অপমানিত বিশিষ্টরা, বলছেন ‘ছিঃ’​

নিজের পরিবারের উদাহরণও দিয়েছেন টুটু বসু। লিখেছেন, “আবেগের মুহূর্তে বলা ওই বক্তব্য নিয়ে আমার নিজেরই অনুশোচনা হচ্ছে। বাড়িতে পূত্রবধূরা আছে। নাতনী আছে। তাই কন্যাসন্তানের গুরুত্ব আমি জানি। আমার ব্যক্তিগত বিশ্বাস, পুত্র বা কন্যা সন্তান, যেই হোক না কেন, সবাই আমাদের পরিবারের আত্মজ। আমি আমার বক্তব্য প্রত্যাহার করছি। শেষে আবারও বলছি, কোন মানুষকে আমি কষ্ট দিতে চাইনি।”

(মোহনবাগান, ইস্টবেঙ্গল থেকে এটিকে। কলকাতা ডার্বি, আইলিগ থেকে আইএসএল, কলকাতা ময়দানের সমস্ত খবর জানতে পড়ুন আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন