Swapan Sadhan Bose

মোহনবাগানের সভাপতির পদ থেকে সরে গেলেন টুটু বসু

সদ্যসমাপ্ত ফেডারেশন কাপের আগেই শারীরিক সমস্যার কারণে সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছিলেন টুটু বসু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ জুন ২০১৭ ২১:৩২
Share:

ছবি: সংগৃহীত

দীর্ঘ ২৮ বছর পর মোহনবাগান সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন স্বপন সাধন বসু। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সভাপতির পদ থেকে সরে গেলেন ময়দানের টুটু বসু। মঙ্গলবার নিজের ইস্তফাপত্র ক্লাব সচিব অঞ্জন মিত্রকে পাঠিয়ে দেন মোহনগান সভাপতি। সদ্যসমাপ্ত ফেডারেশন কাপের আগেই শারীরিক সমস্যার কারণে সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছিলেন টুটু বসু। কিন্তু কোনও আভাস না দিয়েই হটাৎ করেই তিনি যে এই সিদ্ধান্ত নিয়ে ফেলবেন তা হয়ত ভাবতে পারেননি কেউই।

Advertisement

আরও পড়ুন: সিঙ্গাপুরকে ৬ গোল দিল আর্জেন্তিনা

এ দিন নিজের ইস্তফা পত্রে টুটু বসু বলেন, “এটা আমার কাছে খুবই কঠিন একটা সিদ্ধান্ত কিন্তু সব কিছুরই একটা শেষ থাকে। যাইহোক, আমার শেষ নিশ্বাস পর্যন্ত মোহনবাগানের প্রতি আমার মানসিক বন্ধন থাকবে। ক্লাবে যে কোনও রকম সাহায্যে আমাকে পাশে পাবে।”

Advertisement

টুটু বসুর পদত্যাগ প্রসঙ্গে ক্লাবের সহ-সচিব সৃঞ্জয় বসু বলেন, “দুর্ভাগ্যজনক হলেও এটাই সত্যি। সব কিছুরই একটা শেষ থাকে। শারীরিক ভাবে ওঁর পক্ষে আর সভাপতির দায়িত্ব সামলানো সম্ভব হচ্ছিল না। হুইল চেয়ারে করে ক্লাবে ঢোকা তাঁর পক্ষে সম্ভব নয় এটা আগেই জানিয়েছিলেন তিনি।” টুটু বসুর পদত্যাগে সমর্থক মহলে শোকের ছায়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন