Sports News

ম্যাচ গড়াপেটার দায়ে বাড়ি পাঠানো হল পাকিস্তানের দুই ক্রিকেটারকে

পাকিস্তান সুপার লিগে গড়াপেটা নিয়ে এই মুহূর্তে উত্তাল ক্রিকেট বিশ্ব। হাতে নাতে ধরা পড়েছেন পাকিস্তানের দুই ক্রিকেটার সারজিল খান ও খালিদ লতিফকে। ক্রিকেট বোর্ডের অ্যান্টি-কোরাপশন ইউনিট এই খবরের সত্যতা স্বীকার করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৭ ২২:৪২
Share:

পাকিস্তান সুপার লিগে গড়াপেটা নিয়ে এই মুহূর্তে উত্তাল ক্রিকেট বিশ্ব। হাতে নাতে ধরা পড়েছেন পাকিস্তানের দুই ক্রিকেটার সারজিল খান ও খালিদ লতিফকে। ক্রিকেট বোর্ডের অ্যান্টি-কোরাপশন ইউনিট এই খবরের সত্যতা স্বীকার করেছে। পিএসএল এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, অ্যান্টি কোরাপশন ইউনিটের কাছে যথেষ্ট প্রমাণ ছিল ওদের বিরুদ্ধে। কিন্তু আমরা অপেক্ষা করছিলাম হাতেনাতে প্রমাণের। আমরা দেখতে চাইছিলাম ওরা বুকিদের যা যা কথা দিয়েছে সেটা মাঠে করে কি না। শেঠি বলেন, ‘‘আমরা জানতাম ওরা বুকিদের কী কী কথা দিয়েছে। শারজিলেরটা জানতাম। খালিদের ব্যাপারটা অজানা ছিল। যখন খেলাটা হল আমরা নিশ্চিত হয়ে গেলাম শারজিলের ব্যাপারে যে ও যেটা কথা দিয়েছিল বুকিকে সেটাই করল।’’ শারজিল কয়েকটি বল খেলার পরই খুব খারাপভাবে আউট হয়ে প্যাভেলিয়নে ফিরল।

Advertisement

শেঠির মতে, এই ঘটনায় রীতিমতো সমস্যায় পাকিস্তান ক্রিকেট।।এই দু’জনের বিরুদ্ধে যথেষ্ট প্রমাণ রয়েছে তাঁদের অভিযুক্ত করার জন্য। শেঠি বলেন, ‘‘আমি নিশ্চিত ছিলাম না পিএসএল শুরুর আগে এটা জানিয়ে দেওয়া হবে কি না। এটা জানাজানি হয়ে গেলে টুর্নামেন্টের ওপর প্রভাব পড়তে পারে বলে মনে হচ্ছিল। তাই খেলাটা নজরে রাখা হয়েছিল। নিশ্চিত হয়ে যাওয়ার পর তাদের টুর্নামেন্ট থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে।’’ তিনি এও নিশ্চিত করেছেন আরও কয়েকজন প্লেয়ারও নজরে রয়েছেন। কিন্তু সেগুলো শারজিল আর খালিদের মত অতটা গুরুতর নয়। তবে ম্যাচ গড়াপেটা নিয়ে কোনওভাবেই পাকিস্তান ক্রিকেটবোর্ড যে রেয়াত করবে না সেটাও জানিয়ে দিয়েছেন তিনি। আর যদি কোনও প্লেয়ারের নাম সামনে আসে তা হলে তাঁকেও শাস্তির মুখে পড়তে হবে।

আরও খবর: আইপিএল নিলামে ৩৫১জন ক্রিকেটার

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন