Sports News

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে

১৬ দলের এই টুর্নামেন্ট শুরু হচ্ছে গত বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও আয়োজক দেশ নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচ দিয়ে। সাতটি ভেন্যুতে হবে এই খেলা। বে ওভালে দিন-রাতের ম্যাচ দিয়ে শুরু হয়ে যাবে বিশ্বকাপ। বাকি খেলাগুলি হবে ক্রাইস্টচার্চ, কুইন্সটাউন, তৌরাঙ্গা ও হোয়াংগারেইতে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৭ ১৪:৫৭
Share:

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়া শুরু করছে একে অপরের বিরুদ্ধে ম্যাচ দিয়েই। দুই দলই তিন বার করে চ্যাম্পিয়ন হয়েছে। আগামী বছর ১৩ জানুয়ারি থেকে শুরু হবে বিশ্বকাপ। ৩ ফেব্রুয়ারি ফাইনাল। বিশ্বের সেরা দুই দল রয়েছে একই গ্রুপে। গ্রুপ ‘বি’তে ভারত ও অস্ট্রেলিয়ার সঙ্গে রয়েছে জিম্বাবোয়ে ও ইস্ট এশিয়া প্যাসিফিকের যোগ্যতা অর্জন করা দল পাপুয়া নিউ গিনি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফিক্সচার বৃহস্পতিবারই ঘোষণা করল আইসিসি।

Advertisement

আরও পড়ুন

চরম অপমানিত হয়েছি! মিকি, ইনজামামদের বিরুদ্ধে বিস্ফোরক আকমল

Advertisement

ওয়ান ডে সিরিজই পাখির চোখ রোহিত শর্মার

১৬ দলের এই টুর্নামেন্ট শুরু হচ্ছে গত বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও আয়োজক দেশ নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচ দিয়ে। সাতটি ভেন্যুতে হবে এই খেলা। বে ওভালে দিন-রাতের ম্যাচ দিয়ে শুরু হয়ে যাবে বিশ্বকাপ। বাকি খেলাগুলি হবে ক্রাইস্টচার্চ, কুইন্সটাউন, তৌরাঙ্গা ও হোয়াংগারেইতে। গ্রুপ ‘এ’তে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড ছাড়াও রয়েছে দক্ষিণ আফ্রিকা ও আফ্রিকা থেকে যোগ্যতা নির্ণায়ক দেশ কেনিয়া। গ্রুপ ‘সি’তে রয়েছে, বাংলাদেশ, কানাডা, ইংল্যান্ড ও নামিবিয়া। গ্রুপ ‘ডি’র দলগুলি হল, পাকিস্তান, শ্রীলঙ্কা, এশিয়া ও ইউরোপের যোগ্যতা নির্ণায়ক দল আফগানিস্তান ও আয়ারল্যান্ড।

চার গ্রুপের প্রথম দুই দল খেলবে সুপার লিগ পর্বে। বাকি আট দল খেলবে প্লেট চ্যাম্পিয়নশিপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন