UEFA

এ বার বিতর্ক করোনা আতঙ্কে পিছিয়ে যাওয়া ইউরো কাপের নাম নিয়েও

ই বছরের ১২ জুন থেকে ১২ জুলাই পর্যন্ত ইউরোপের ১২ শহরে হওয়ার কথা ছিল ইউরো। করোনাভাইরাস নিয়ে আতঙ্কের জেরে আগামী বছরের ১১ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত ইউরো করার কথা ভাবছে উয়েফা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২০ ১৫:৫৩
Share:

ইউরো কাপের নামকরণ নিয়ে ভুল স্বীকার করে নিল উয়েফা। —ফাইল চিত্র।

এক বছর পিছিয়ে গিয়েছে ইউরো। ২০২০ সালে নয়, ইউরো হবে ২০২১ সালে। কিন্তু, প্রতিযোগিতার নাম প্রাথমিক ভাবে ‘ইউরো ২০২০’ রাখার সিদ্ধান্ত নিয়েছিল উয়েফা। তা নিয়েই শুরু হয় বিতর্ক। বিতর্কের জেরে নামকরণ নিয়ে ভাবনার কথা জানাল উয়েফা।

Advertisement

এই বছরের ১২ জুন থেকে ১২ জুলাই পর্যন্ত ইউরোপের ১২ শহরে হওয়ার কথা ছিল ইউরো। করোনাভাইরাস নিয়ে আতঙ্কের জেরে আগামী বছরের ১১ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত ইউরো করার কথা ভাবছে উয়েফা। শুক্রবার এক টুইটে উয়েফা জানিয়েছিল, ‘যদিও ২০২১ সালে হবে, তবুও এই প্রতিযোগিতা উয়েফা ইউরো ২০২০ বলেই চিহ্নিত হবে।’

আরও পড়ুন: ইংল্যান্ড ও ওয়েলসে দেড় মাস পিছিয়ে গেল পেশাদার ক্রিকেট

Advertisement

আরও পড়ুন: দ্রুত প্র্যাকটিস শুরু করতে চাইছে করোনা আতঙ্কে বিধ্বস্ত ইটালির একাধিক ক্লাব

এর পরই নেটদুনিয়ায় ওঠে ঝড়। ফুটবলপ্রেমীরা জানাতে থাকেন ক্ষোভ। সমালোচনা হওয়ার পর দ্রুত ভুল শুধরে নেয় উয়েফা। টুইটে জানায়, ‘আগের ভুলের জন্য ক্ষমা চাইছি। ২০২১ সালে হতে চলা ইউরোর নাম নিয়ে কোনও সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। আগের টুইট ভুলবশত করা হয়েছে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন