EURO 2021

Euro 2020: টানা ২ বার ইউরো জয়ের লক্ষ্য নিয়ে মঙ্গলবার অভিযান শুরু করছেন রোনাল্ডো

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে জুভেন্তাসে রোনাল্ডোর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১০:৪০
Share:

ইউরোতে রোনাল্ডোর সামনে রেকর্ড ছোঁয়ার হাতছানি। ছবি: রয়টার্স

এ বারের ইউরো কাপে মঙ্গলবার প্রথম ম্যাচ খেলতে নামছে পর্তুগাল। গত বারের চ্যাম্পিয়নরা মুখোমুখি হবে হাঙ্গেরির। ইউরোর আবহেও সাংবাদিক সম্মেলনে রোনাল্ডোর কাছে প্রথম প্রশ্ন ছিল জুভেন্তাসে তাঁর ভবিষ্যৎ কী? রোনাল্ডো জানিয়ে দিয়েছেন, এখন তাঁর মাথায় শুধুই ইউরো।

Advertisement

রোনাল্ডো বলেন, “ইউরো এখন সব চেয়ে গুরুত্বপূর্ণ আমার কাছে। পাঁচ নম্বর ইউরো খেলতে নামলেও মনে হচ্ছে প্রথম বার নামছি। তাই ভাল ভাবে শুরু করতে চাই। প্রথম থেকে শেষ ম্যাচ অবধি ভাল ভাবে খেলতে চাই।”

এ বারের ইউরোতে রোনাল্ডোর সামনে রেকর্ড ছোঁয়ার হাতছানি। আর ৫টা গোল করলেই আন্তর্জাতিক ম্যাচে সব চেয়ে বেশি গোলের মালিক হবেন তিনি। রোনাল্ডো বলেন, “রেকর্ড নিয়ে খুব একটা ভাবছি না। টানা দু’বার ইউরো জয় বেশি মধুর হবে আমার কাছে। ২০১৬-র দলের থেকে অনেকটাই আলাদা এ বারের পর্তুগাল। অনেক যুব ফুটবলার রয়েছে এ বারের দলে। প্রতিযোগিতায় কেমন খেলব তা প্রমাণ করে দেবে কোন দলটা ভাল।”

Advertisement

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে জুভেন্তাসে রোনাল্ডোর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হয়। পর্তুগাল তারকা বলেন, “ফুটবলের সর্বোচ্চ পর্যায় খেলছি বেশ কয়েক বছর হয়ে গিয়েছে। এখন আর এই ভাবনাগুলো মাথায় আসে না। আমার ১৮ বা ১৯ বছর বয়স হলে রাতের ঘুম উড়ে যেত এটা নিয়ে ভেবে। ৩৬ বছর বয়সে এসে এটা ভাবায় না। জুভেন্তাসে থাকব না কি অন্য কোনও দলে খেলব সেটা পরে দেখা যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন