Euro Cup 2020

Euro 2020: ইউরোর হোটেলে অভিনব পদ্ধতিতে মুলারদের রাখছে জার্মানি

এ বারের ইউরো কাপে নামার আগে খুব ভাল ছন্দে দেখা যায়নি দলকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২১ ১৮:৫৭
Share:

পারস্পরিক বোঝাপড়া বাড়ানোর জন্য অভিনব পন্থা নিলেন জার্মানরা। ছবি: রয়টার্স

গ্রুপ পর্বেই কঠিন লড়াইয়ের মুখে পড়তে চলেছে জার্মানি। এফ গ্রুপে তাদের সঙ্গে রয়েছে ফ্রান্স, পর্তুগাল এবং হাঙ্গেরির মতো দল। খেলতে নামার আগে ফুটবলারদের মধ্যে পারস্পরিক বোঝাপড়া বাড়ানোর জন্য অভিনব পন্থা নিলেন জার্মানরা।

Advertisement

একসঙ্গে ৩-৪ জন ফুটবলারকে রাখছে তারা। খেয়াল রাখা হয়েছে যাতে একই ক্লাবের একাধিক ফুটবলার একসঙ্গে না হয়ে যান সেই দিকেও। প্রথমে ৭ জন সিনিয়র ফুটবলারকে বেছে নেওয়া হয়েছে। তার পর লটারির মাধ্যমে তাঁদের সঙ্গে কারা থাকবেন তা বেছে নেওয়া হয়েছে। বায়ার্ন মিউনিখের জশুয়া কিমিচ এবং লেরো সেন যদিও একসঙ্গে থাকার সুযোগ পেয়েছেন। তবে চেলসির কাই হাভার্তজের সঙ্গে থাকবেন আর্সেনালের বার্নড লেনো। থমাস মুলারের সঙ্গে থাকবেন রবিন গোসেনস, লিয়ঁ গোরেজকা এবং গোলরক্ষক কেভিন ট্র্যাপ। জার্মান দলের ডিরেক্টর অলিভার বিয়েরহফ বলেন, “লটারির পর এক ঘরে ৩ জন বায়ার্ন মিউনিখের ফুটবলার হয়ে গিয়েছিল। সেটাও পাল্টে দেওয়া হয়েছে।”

কঠিন লড়াইয়ের আগে নিজেদের মধ্যে বোঝাপড়া বাড়িয়ে নিতে চাইছে জার্মানি। এ বারের ইউরো কাপে নামার আগে খুব ভাল ছন্দে দেখা যায়নি দলকে। তাই শেষ মুহূর্তের প্রস্তুতিতে কোনও রকম খামতি রাখতে চাইছে না তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন