Euro Cup 2020

Euro 2020: এরিকসেনকে অভিনব সম্মান জানাল ইংল্যান্ড, ম্যাচের আগে হৃদয় জিতলেন কেনরা

ইউরো কাপের ফাইনাল ম্যাচ মাঠে বসে দেখার জন্য তাঁকে আমন্ত্রণ জানিয়েছে উয়েফা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ০৯:০৫
Share:

ডেনমার্কের অধিনায়ক সাইমন কায়েরের হাতে তুলে দেওয়া হল ইংল্যান্ডের ফুটবলারদের সই করা জার্সি। ছবি: রয়টার্স

ম্যাচ শুরুর আগেই ফুটবল ভক্তদের হৃদয় জিতে নিল ইংল্যান্ড। ডেনমার্কের অধিনায়ক সাইমন কায়েরের হাতে তুলে দেওয়া হল ইংল্যান্ডের ফুটবলারদের সই করা জার্সি। ক্রিশ্চিয়ান এরিকসেনের নামাঙ্কিত সেই ১০ নম্বর জার্সি হ্যারি কেন তুলে দিলেন কায়েরের হাতে।

Advertisement

ওয়েম্বলির মাঠে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং ডেনমার্ক। ১২০ মিনিটের লড়াই শেষে ২-১ ব্যবধানে ম্যাচ জিতে নেন কেনরা। তবে ডেনমার্কের লড়াই বহু দিন মনে রাখবে ফুটবল বিশ্ব। এ বারের ইউরোতে সকলকে অবাক করে দিয়েছেন ড্যানিশরা।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মাঠের মধ্যেই হঠাৎ জ্ঞান হারান এরিকসেন। মাঠের মধ্যেই ১০ মিনিট ধরে তাঁর চিকিৎসা চলে। গোটা প্রতিযোগিতা থেকেই ছিটকে যান তিনি। সেই ম্যাচটি হেরে যায় ডেনমার্ক। পরের ম্যাচেও হার পিছু ছাড়েনি। পর পর দুই ম্যাচ হেরে ইউরো কাপ থেকেই ছিটকে যেতে বসেছিল দলটা।

Advertisement

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মাঠের মধ্যেই হঠাৎ জ্ঞান হারান এরিকসেন। ছবি: রয়টার্স

সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে সেমিফাইনালে ওঠেন কায়েররা। এরিকসেনই যেন লড়াইয়ের শক্তি হয়ে ওঠে ডেনমার্কের। তাঁর জন্যই যেন ইউরো কাপ জিততে চাইছিলেন এরিকসেনের সতীর্থরা। সেই স্বপ্ন পূরণ না হলেও কায়েরদের লড়াই মনে রেখে দেবেন ফুটবলপ্রেমীরা।

কোপেনহেগেনে চিকিৎসা চলছে এরিকসেনের। ইউরো কাপের ফাইনাল ম্যাচ মাঠে বসে দেখার জন্য তাঁকে আমন্ত্রণ জানিয়েছে উয়েফা। সঙ্গে ডাকা হয়েছে সেই সব চিকিৎসকদের, যাঁরা মাঠেই এরিকসেনের প্রাণ বাঁচিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন