নেমারের বিরুদ্ধে তদন্ত শুরুর নির্দেশ উয়েফার

চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে হেরে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল নেমারের ক্লাব। ওল্ড ট্র্যাফোর্ডে গিয়ে জিতলেও ঘরের মাঠে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কাছে ১-৩ হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয় পিএসজি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৯ ০৪:৪৯
Share:

বিতর্কে জড়িয়ে পড়লেন প্যারিস সাঁ জারমাঁ-র ব্রাজিলীয় ফুটবলার নেমার দা সিলভা (জুনিয়র)।—ছবি এএফপি।

না খেলেও বিতর্কে জড়িয়ে পড়লেন প্যারিস সাঁ জারমাঁ-র ব্রাজিলীয় ফুটবলার নেমার দা সিলভা (জুনিয়র)।

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে হেরে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল নেমারের ক্লাব। ওল্ড ট্র্যাফোর্ডে গিয়ে জিতলেও ঘরের মাঠে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কাছে ১-৩ হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয় পিএসজি। হারের পরে ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) বিরুদ্ধে তোপ দেগেছিলেন পিএসজির ব্রাজিলীয় ফুটবলার নেমার। তিনি সরাসরি ভিএআর প্রযুক্তিকে বলেছিলেন ‘কলঙ্ক’। ভিএআর নিয়ে নেমারের ওই মন্তব্যের জন্য এ দিন তদন্তের নির্দেশ দিয়েছে উয়েফা। উল্লেখ্য, চোটের কারণে ম্যান ইউয়ের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার ফাইনালের এই ম্যাচের কোনও পর্বেই খেলেননি নেমার। উয়েফার তরফে বলা হয়, ‘‘নেমারের মন্তব্যের পরিপ্রেক্ষিতে উয়েফার শৃঙ্খলারক্ষা নিয়মের ৩১ ধারার তিন উপধারাতে তদন্ত শুরু করা হচ্ছে। শৃঙ্খলারক্ষার ব্যাপারটাই এ ক্ষেত্রে গুরুত্ব দিয়ে দেখা হবে। এ ব্যাপারে পরে সিদ্ধান্ত জানানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন