আঞ্চেলোত্তিকে নিয়ে ধোঁয়াশা

এক সপ্তাহও কাটাতে না কাটতেই ইতালির সংবাদমাধ্যম জানিয়ে দিল, ইতালির ম্যানেজার হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিন বারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী এই ফুটবল ব্যক্তিত্ব।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৮ ১৭:২৫
Share:

—ফাইল চিত্র।

ইতালির ফুটবল সংস্থার দুই শীর্ষ কর্তার সঙ্গে রোমে তাঁর সাক্ষাতের খবর গত সপ্তাহেই ছড়িয়ে পড়েছিল ফুটবল দুনিয়া জুড়ে। শোনা যাচ্ছিল, ‘আজ্জুরি’ (ইতালির জাতীয় ফুটবল দলকে আদর করে এই নামেই ডাকেন সমর্থকরা। যে শব্দের অর্থ, নীল জার্সির দল) ফুটবল ম্যানেজার হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন সেই কার্লো আঞ্চেলোত্তি।

Advertisement

কিন্তু তার পরে এক সপ্তাহও কাটাতে না কাটতেই ইতালির সংবাদমাধ্যম জানিয়ে দিল, ইতালির ম্যানেজার হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিন বারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী এই ফুটবল ব্যক্তিত্ব।

ইতালির সংবাদমাধ্যমকে আঞ্চেলোত্তি বলেছেন, ‘‘ইতালির অলিম্পিক কমিটির সঙ্গে মিলে এই মুহূর্তে নতুন ম্যানেজার খুঁজছে দেশের ফুটবল ফেডারেশন। পরে ওদের সিদ্ধান্ত জানা যাবে। আমি এখনও এ ব্যাপারে কোনও সিদ্ধান্ত নিইনি। তবে জাতীয় দলের ম্যানেজার নিয়োগের পদ্ধতি স্বচ্ছ হওয়া প্রয়োজন। ব্যক্তিগত ভাবে আমি এখনও দেশের চেয়ে ইউরোপের ক্লাবেই কোচিং করাতে বেশি আগ্রহী।’’ আঞ্চেলোত্তির এই মন্তব্য প্রচারিত হওয়ার পরেই তাঁর জাতীয় দলের প্রস্তাব ফেরানোর খবর আরও গতি পেয়েছে।

Advertisement

গত সেপ্টেম্বরে বায়ার্ন মিউনিখ ম্যানেজারের পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। এই মুহূর্তে কোনও দলের সঙ্গে জড়িত নন তিনি। ইতালির সংবাদমাধ্যমের আরও দাবি, চলতি মরসুমের শেষে আর্সেনাল ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার ক্লাব ছাড়লে তাঁর জায়গায় দায়িত্ব নিতে পারেন আঞ্চেলোত্তি। তাই হয়তো ইতালির দায়িত্ব নিতে সম্মত হননি তিনি। এ ক্ষেত্রে নাকি দেশের ফুটবল ম্যানেজার হওয়ার বদলে ক্লাব ম্যানেজার হিসেবে দায়িত্ব নিলে আর্থিক ভাবে বেশি লাভবান হবেন আঞ্চেলোত্তি। যদিও এ ব্যাপারেও কোনও মন্তব্য করেননি প্রাক্তন বায়ার্ন মিউনিখ ম্যানেজার।

অতীতে বায়ার্ন মিউনিখ ছাড়াও, চেলসি, রিয়াল মাদ্রিদ, এসি মিলান, রোমা, জুভেন্তাস ও প্যারিস সাঁ জারমাঁর দায়িত্ব সামলেছেন আঞ্চেলোত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন