Amit Shah

Sourav-Amit Shah: মহারাজের বাড়িতে ৪৫ মিনিট, নৈশভোজ সেরে বেরিয়ে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

শাহের সঙ্গে সৌরভের বাড়িতে গিয়েছিলেন অমিত মালবীয়, শুভেন্দু অধিকারী, স্বপন দাশগুপ্ত এবং সুকান্ত মজুমদার। ৮.৫০ মিনিটে বেরিয়ে যান শাহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২২ ২০:৫৫
Share:

—ফাইল চিত্র

রাত ৮:০৫ মিনিটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে পৌঁছেছিলেন অমিত শাহ। প্রায় ৪৫ মিনিট তিনি সৌরভের বাড়িতে ছিলেন। নৈশভোজ সেরে রাত ৮:৫০ মিনিটে বেরিয়ে গেলেন শাহ।

সৌরভ জানিয়েছিলেন তাঁর সঙ্গে বহু দিনের পরিচয় শাহের। ভারতীয় ক্রিকেট বোর্ডে তাঁর ছেলে জয় শাহের সঙ্গে কাজ করেন সৌরভ। সেই সূত্রেই কলকাতায় আসার পর সৌরভের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন শাহ।

Advertisement

অমিত শাহ নিরামিষাশী। তাঁর জন্য সেই ধরনের খাবারের আয়োজন করা হয়েছিল। সৌরভের বাড়িতে তাঁর স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়, দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় এবং মা নিরূপা গঙ্গোপাধ্যায় উপস্থিত ছিলেন। শাহের সঙ্গে সৌরভের বাড়িতে গিয়েছিলেন অমিত মালবীয়, শুভেন্দু অধিকারী, স্বপন দাশগুপ্ত এবং সুকান্ত মজুমদার।

সৌরভের বাড়িতে অমিত শাহ। ছবি: সংগৃহীত

বিজেপির একটি সূত্রের দাবি, অমিত নিজেই সৌরভের বাড়িতে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। সেই মতোই বার্তা পৌঁছয় বেহালায়। তার পর থেকেই নৈশভোজের জন্য তোড়জোড় শুরু হয়েছিল। তবে প্রত্যাশিত ভাবেই এর মধ্যে উভয়পক্ষই ‘রাজনীতি’ আনতে চাইছে না। কিন্তু রাজনীতির অনুষঙ্গ এসেই পড়ছে। কারণ, রাজ্যে ২০২১ সালের বিধানসভা ভোটের আগে বিজেপি যে সৌরভকে ‘মুখ্যমন্ত্রীর মুখ’ হিসেবে বিধানসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে অনুরোধ করেছিল, তা কারওরই অজানা নয়।

Advertisement

বৃহস্পতিবার যখন নিউ জলপাইগুড়ির জনসভায় দাঁড়িয়ে মমতার সরকারকে আক্রমণ করছিলেন অমিত, প্রায় একই সময়ে কলকাতায় তৃণমূল ভবনে মমতাকে প্রশ্ন করা হয় দাদার বাড়িতে শাহের নৈশভোজ প্রসঙ্গে। মুখ্যমন্ত্রী তখন বলেছিলেন, ‘‘স্বরাষ্ট্রমন্ত্রী যদি সৌরভের বাড়িতে যেতে চান, তাতে সমস্যা কোথায়? আমি সৌরভকে বলব, ওঁকে মিষ্টি দই খাওয়াতে!’’ সৌরভ নিজেও শুক্রবার জানিয়েছিলেন নিরামিষাশী অমিতের জন্য সেই ধরনের খাবারের ব্যবস্থা থাকছে। বাস্তবেও তাই-ই দেখা গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন