US open

Novak Djokovic: বেরেত্তিনিকে হারিয়ে ইউএস ওপেনের সেমিফাইনালে জোকোভিচ

ক্যালেন্ডার স্ল্যাম জেতার দিকে আরও এক ধাপ এগিয়ে গেলেন নোভাক জোকোভিচ। ইটালির মাতেয়ো বেরেত্তিনিকে হারিয়ে উঠে গেলেন ইউএস ওপেনের সেমিফাইনালে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫৭
Share:

সেমিফাইনালে জোকোভিচ। ছবি রয়টার্স

ক্যালেন্ডার স্ল্যাম জেতার দিকে আরও এক ধাপ এগিয়ে গেলেন নোভাক জোকোভিচ। ইটালির মাতেয়ো বেরেত্তিনিকে হারিয়ে উঠে গেলেন ইউএস ওপেনের সেমিফাইনালে। ক্যালেন্ডার স্ল্যাম জেতা থেকে আর দু’ম্যাচ দূরে তিনি। সেমিফাইনালে তিনি মুখোমুখি হবেন আলেকজান্ডার জেরেভের, যিনি জোকোভিচকে টোকিয়ো অলিম্পিক্সের সেমিফাইনালে হারিয়েছিলেন।

Advertisement

উইম্বলডন ফাইনালে এই বেরেত্তিনিকে হারিয়ে খেতাব জেতেন জোকোভিচ। বুধবার রাতে আর্থার অ্যাশ স্টেডিয়ামে ইটালির খেলোয়াড়কে তিনি হারান ৫-৭, ৬-২, ৬-২, ৬-৩ গেমে। ম্যাচ জিতেই বলেছেন, “সামগ্রিক ভাবে একটা দারুণ ম্যাচ খেললাম। এই প্রতিযোগিতায় এখনও পর্যন্ত আমার খেলা সেরা তিনটি সেট।”

জোকোভিচের সংযোজন, “বেরেত্তিনি দুর্দান্ত ছন্দে রয়েছে। ইদানীং প্রচুর ম্যাচ অনায়াসে জিতছে। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। চ্যালেঞ্জ যদি কঠিন হয় তাহলে জেতার পর অনুভূতিটাও আলাদা হয়।”

Advertisement

এক মরসুমে প্রতিটি গ্র্যান্ড স্ল্যাম জেতাকে ক্যালেন্ডার স্ল্যাম বলা হয়। শেষ বার রড লেভার ১৯৬৯ সালে এই কাজ করে দেখিয়েছিলেন। ৫২ বছর পর সেই নজিরের সামনে জোকোভিচ। অলিম্পিক্সে সোনা জিতলে ‘গোল্ডেন স্ল্যাম’ হত তাঁর। তবে সেই সুযোগ হাতছাড়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন