Usain Bolt

হ্যামস্ট্রিংয়ে টান, মাঝপথে থমকে গেল বোল্টের বিদায়ী দৌড়, দেখুন ভিডিও

চোখের জলে ট্র্যাককে বিদায় জানালেন ইউসেন বোল্ট। শনিবার গভীর রাতে ট্র্যাকে নামলেও রেস শেষ করতে পারলেন না কিংবদন্তি এই স্প্রিন্টার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৭ ১৬:৫০
Share:

এই ভাবেই ট্র্যাকে লুটিয়ে পরেন ইউসেন বোল্ট। ছবি: এএফপি।

চোখের জলে ট্র্যাককে বিদায় জানালেন ইউসেন বোল্ট। শনিবার গভীর রাতে ট্র্যাকে নামলেও রেস শেষ করতে পারলেন না কিংবদন্তি এই স্প্রিন্টার। এ দিন আইএএএফ বিশ্ব চ্যাম্পিয়ানশিপের রিলে ফাইনালে সকলের চোখ ছিল বোল্টের দিকেই। ১০০ মিটার রেসে সোনা জিততে না পারায় রিলেকেই পাখির চোখ করেছিলেন ইউসেন। কিন্তু হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে রিলেতেও মুখ থুবড়ে পড়তে হল বোল্টকে। যুহান ব্লেকের হাত থেকে ব্যাটন নিয়ে শুরুটা ভালই করেছিলেন বোল্ট। কিন্তু ফিনিশিং লাইনের কাছে হটাৎ করেই টান ধরে তাঁর পায়ে। খোঁড়াতে খোঁড়াতে ট্র্যাকেই লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে ছুটে আসে জামাইকার মেডিক্যাল টিম। বোল্টকে নিয়ে যাওয়ার জন্য নিয়ে আসা হয় হুইল চেয়ারও। পরে অবশ্য সেই চেয়ার কাজে লাগেনি। সতীর্থদের কাঁধে চেপেই ট্র্যাক ছাড়েন বোল্ট। পরে জামাইকান মেডিক্যাল টিমের কেভিন জোন্স বলেন, “গত তিন সপ্তাহ খুবই কঠিন ছিল বোল্টের। আশা করি তাড়াতাড়ি ঠিক হয়ে উঠবে ও।”

Advertisement

আরও পড়ুন: বিরাটের মধ্যে পন্টিংয়ের ছায়া দেখতে পাই: হাসি

আরও পড়ুন: প্রথম ইনিংসে ভারতের ৪৮৭ রানের লক্ষ্যে নেমে ৬ উইকেট হারাল শ্রীলঙ্কা

Advertisement

২০০৮-এর পর এই প্রথম সেরা স্প্রিন্ট প্রতিযোগীতার আসরে সোনা জিততে ব্যর্থ হল জামাইকা। এ দিন বিশ্ব চ্যাম্পিয়ানশিপের রিলেতে সোনা জিতে নেয় ব্রিটেন এবং দ্বিতীয় স্থান অর্জন করে রুপো জেতে আমেরিকা।

গত ন’বছর ধরে স্প্রিন্ট ট্র্যাকে একাই রাজত্ব করে গেছেন ইউসেন বোল্ট। অলিম্পিক থেকে বিশ্ব চ্যাম্পিয়ানশিপ, প্রতিটি মেজর ইভেন্টেই জিতেছেন সোনা। কিন্তু এই মহাতারকার শেষটা যে এই ভাবে হবে তা হয়ত স্বপ্নেও ভাবেননি কেউ। কেরিয়ারের শেষ টুর্নামেন্টে ট্র্যাজিক হিরো হয়েই ট্র্যাক ছাড়তে হল কিংবদন্তি স্প্রিন্টার ইউসেন বোল্টকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন